02:06pm  Friday, 30 Oct 2020 || 
   
শিরোনাম
 »  ভোলাহাটের যত খবর     »  ওটি লাইটের দাম ৮০ লাখ টাকা! সোহরাওয়ার্দী হাসপাতালের ৪ জনের বিরুদ্ধে মামলা      »  ইউপি চেয়ারম্যানের খুঁটির জোরে বয়স শেষের পরও ৪ বছর ধরে সরকারী চাকরীতে বহাল      »  গোবিন্দগঞ্জের শালমারা ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন     »  বিরামপুর প্রেসক্লাবে সভাপতি মোশশেদ সাধারণ সম্পাদক মুছা      »  দিনাজপুরে একঘন্টার প্রতীকি মেয়র সুইটি     »  দেশকে আরো মর্যাদাপূর্ণ অবস্থানে নিতে কাজ করছে সরকার      »  ‘সরকার কাজ করছে শহর ও গ্রামের ব্যবধান কমাতে’     »  লে. ওয়াসিফের দাঁত পড়ে যায় ইরফানের দেহরক্ষী জাহিদের ঘুষিতে      »  ৪৯ হাজার পিস ইয়াবা উদ্ধারের মামলায় নারায়ণগঞ্জে ওসি কারাগারে   



পোশাকের কারণে বয়সের তুলনায় কিছুটা বয়স্ক দেখায় অনেককেই
১০ অক্টোবর ২০১৯, ২৫ আশ্বিন ১৪২৬, ১০ সফর ১৪৪১



চেহারা ভারী বলে বয়সের তুলনায় কিছুটা বয়স্ক দেখায় অনেককেই। এ নিয়ে চারপাশের লোকজনের কাছ থেকে শুনতে হয় বিভিন্ন ব্যঙ্গবিদ্রুপ। শরীর নিয়ে লজ্জায় পড়েন অনেকেই। ঠাট্টার ছলে হোক বা সরাসরি, মেদবহুল চেহারা নিয়ে সুস্থ সমাজেও নানা অসুস্থ প্রতিক্রিয়া দেখা যায়।

সেসব ব্যঙ্গের উত্তর দিতে পারেন নিজস্ব ভঙ্গিতে। তবে চেহারায় তারুণ্যের অভাব কেবল ভারী চেহারার জন্যই মনে হয় এমন নয়, অনেক সময় পোশাক নির্বাচনের ক্ষেত্রেও থেকে যায় গলদ।

সেই গলদের জেরেই ভারী চেহারাকে আরো ভারী লাগে অনেক সময়। কখনো কখনো দেখা যায় জমকালো নকশা বা নকশার অবস্থানের ওপরও চেহারার গড়ন অনেকটা নির্ভর করে। তাই এসব দিকে খেয়াল রাখাটাও ফ্যাশনিস্তার অন্যতম লক্ষণ।

চেহারার সঙ্গে সামঞ্জস্য রেখে পোশাক নির্বাচন করতে হয়, এ কথা কমবেশি সবারই জানা। তার পরেও বাছাইয়ের সময় স্বচ্ছ ধারণার অভাব চেহারাকে আরো বয়স্ক করে তোলে। চেহারায় তারুণ্য ধরে রাখতে মেনে চলতে পারেন বিশেষ কিছু নিয়ম, এতে ভারী চেহারা হলেও বয়স্ক দেখানোর হাত থেকে মুক্তি মিলবে।

ফ্যাশন ডিজাইনাররা বলছেন, চেহারা ভারীর দিকে হলে এড়িয়ে চলুন আড়াআড়ি দাগের যে কোনো পোশাক। তার চেয়ে ওয়ার্ডরোবে থাকুক প্রচুর লম্বালম্বি দাগের পোশাক। রোগা ও কমবয়সী দেখাতে চাইলে এই লম্বালম্বি স্ট্রাইপ খুবই কাজে আসবে।

এছাড়া লং স্কার্ট যতই পছন্দ হোক, চেহারা ভারী হলে তা এড়িয়ে চলুন। হাঁটুর চেয়ে নীচে স্কার্ট পরলে শরীরের নীচের অংশ অনেকটা ভারী দেখায়। অনেকে রোগা দেখাতে পারে ভেবে চোঙাকৃতি লং পেনসিল স্কার্ট কেনেন। এই ধারণাও ভুল। ঘের না থাকায় এই ধরনের স্কার্ট কোমরের মেদকে আরো বাড়তি দেখায়। তাই স্কার্ট পছন্দ করলে ঘের দেওয়া নি লেংথ স্কার্টে ভরসা রাখুন।

শুধু ফ্যাশনের কারণেই ঠান্ডা না পড়লেও পোশাকের সঙ্গে মানানসই স্কার্ফ কিনে ফেলাটা আমাদের স্বভাব। গলায় গোল করে স্কার্ফ জড়ালে গলার লম্বাটে আকার ঢেকে তা আরো ভারিক্কি ভাব আনে।

এছাড়া পোশাক বাছাইয়ের সময় কেউ ছিপছিপে দেখাতে চেয়ে আঁটো পোশাক পরেন, কেউ আবার ঢিলেঢালা পোশাকেই আস্থা রাখেন। ফ্যাশন ডিজাইনারদের মতে, এর কোনোটাই ঠিক ধারণা নয়। ঢিলেঢালা পোশাক যেমন চেহারাকে ভারী করে, তেমনই আঁটসাট পোশাকে স্পষ্ট হয় শরীরের মেদ। কাজেই খুব ঢিলে বা খুব আঁটো নয়, এমন পোশাকই বেছে নিন।

শারীরিক গঠন অনুযায়ী ঠিক মাপের অন্তর্বাস বাছাইয়ের ওপরও চেহারার গড়ন অনেকটা নির্ভর করে। তাই সে ক্ষেত্রেও খুব ঢিলেঢালা বা আঁটো অন্তর্বাস এড়িয়ে আরামদায়ক মাপ বেছে নিন।
মন্তব্য


এই নিউজ মোট   2043    বার পড়া হয়েছে


ফ্যাশন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.