01:20pm  Monday, 18 Jan 2021 || 
   
শিরোনাম



করোনার সময়ে গত ছয় মাসে ভারতে নতুন বিলিওনিয়ার হলেন ১৫ জন
১৮ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার, ৩ আশ্বিন ১৪২৭, ২৮ মহররম ১৪৪২



করোনা মহামারীর মধ্যেও গত ছয় মাসে ভারতে নতুন ১৫ জন শত কোটিপতি (বিলিওনিয়ার) তৈরি হয়েছে। মার্কিন সংবাদমাধ্যম‘ফোর্বস’-এর ‘রিয়েল টাইম বিলিওনিয়ার’ তালিকার সূত্র ধরে এ খবর জানিয়েছে পশ্চিমবঙ্গের প্রভাবশালী সংবাদ মাধ্যম আনন্দবাজার।

ওই তালিকায় আপাতত মোট ১১৭ জন ভারতীয়ের নাম রয়েছে। মার্চ মাসে এই সংখ্যা ছিল ১০২। ওই সংখ্যায় আরও যোগ হয়েছে ১৫ জন। ১১৭ জন ভারতীয়ের মোট সম্পত্তির পরিমাণ ৩০ হাজার কোটি ডলার। একে ধনী-গরিবের মধ্যে পার্থক্য আরও বেড়ে যাওয়ার লক্ষণ হিসেবেই দেখছেন অর্থনীতিবিদরা।

বিশ্বের শত কোটিপতির তালিকায় ভারতের মুকেশ আম্বানি ৬ নম্বরে। ভারত তো বটেই, এশিয়ার মধ্যেও ধনীতম রিলায়েন্স কর্ণধার।

১৮ সেপ্টেম্বরের হিসাব অনুযায়ী, তার মোট সম্পত্তির পরিমাণ আট হাজার ৮২০ কোটি ডলার। ভারতে দ্বিতীয় স্থানে এইচসিএল টেকনোলজিসের প্রতিষ্ঠাতা কর্ণধার শিব নাদার। দুই হাজার ৬০ কোটি ডলারের মালিক নাদার বিশ্বে ৬৪ নম্বরে।

এর পর ভারতীয়দের তালিকায় ক্রমপর্যায়ে রয়েছেন আদানি গ্রুপের কর্ণধার গৌতম আদানি, কোটাক মহিন্দ্রা গ্রুপের কর্ণধার উদয় কোটাক, ডিমার্টের কর্ণধার রাধাকৃষ্ণ দামানি ও তার পরিবার, সিরাম ইনস্টিটিউটের কর্ণধার সাইপ্রাস পুণাওয়ালার মতো ব্যবসায়ীরা।

ভারতীয় শত কোটিপতিদের তালিকায় সবচেয়ে নিচে আপাতত ওয়েলস্প্যান গ্রুপের চেয়ারম্যান বালকৃষ্ণ গোয়েঙ্কা। ১৮ সেপ্টেম্বর তার সম্পত্তির পরিমাণ ১০০ কোটি ডলার ছুঁয়েছে। তার ওপর ক্রমান্বয়ে রয়েছেন রাধেশ্যাম আগরওয়াল, রাধেশ্যাম গোয়েনকা, বিনি বনসল, মুরলিধর বিমল কুমার জ্ঞানচন্দানি। তাদের সম্পত্তির পরিমাণ ১০১ কোটি ডলারের আশেপাশে।

বিশেষজ্ঞরা বলছেন, লকডাউনের জেরে সবচেয়ে ভয়ঙ্কর ক্ষতির সম্মুখীন হয়েছে নিম্নবিত্ত ও মধ্যবিত্ত শ্রেণি। আর সবচেয়ে বেশি লাভবান হয়েছেন অতিধনীরা।

সফলতার গল্প: বাংলাদেশের জাহিন জাতিসংঘের তরুণ নেতা নির্বাচিত

ঢাকায় পশুর জন্মনিয়ন্ত্রণ করুন, কুকুর হত্যা নয়: মানেকা গান্ধী


এই নিউজ মোট   435    বার পড়া হয়েছে


সফলতার গল্প



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.