02:12pm  Friday, 30 Oct 2020 || 
   
শিরোনাম
 »  ভোলাহাটের যত খবর     »  ওটি লাইটের দাম ৮০ লাখ টাকা! সোহরাওয়ার্দী হাসপাতালের ৪ জনের বিরুদ্ধে মামলা      »  ইউপি চেয়ারম্যানের খুঁটির জোরে বয়স শেষের পরও ৪ বছর ধরে সরকারী চাকরীতে বহাল      »  গোবিন্দগঞ্জের শালমারা ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন     »  বিরামপুর প্রেসক্লাবে সভাপতি মোশশেদ সাধারণ সম্পাদক মুছা      »  দিনাজপুরে একঘন্টার প্রতীকি মেয়র সুইটি     »  দেশকে আরো মর্যাদাপূর্ণ অবস্থানে নিতে কাজ করছে সরকার      »  ‘সরকার কাজ করছে শহর ও গ্রামের ব্যবধান কমাতে’     »  লে. ওয়াসিফের দাঁত পড়ে যায় ইরফানের দেহরক্ষী জাহিদের ঘুষিতে      »  ৪৯ হাজার পিস ইয়াবা উদ্ধারের মামলায় নারায়ণগঞ্জে ওসি কারাগারে   



৫৪ হাজার রোহিঙ্গাকে বাংলাদেশে পাঠাবে না সৌদি আরব
২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ৫ সফর ১৪৪২



পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন জানিয়েছেন, সৌদি আরবে কয়েক দশক ধরে বসবাসরত ৫৪ হাজার রোহিঙ্গাকে বাংলাদেশে ফেরত পাঠাবে না দেশটি।

শুক্রবার রাজধানীতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি একথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সৌদি সরকার আমাদের বলেছে যে, যদি আমরা তাদের (রোহিঙ্গা) পাসপোর্ট দেই তাহলে তাদের উপকার হবে। কারণ তারা (সৌদি আরব) রাষ্ট্রহীন মানুষ রাখে না।

তিনি বলেন, সৌদি আরবের অনুরোধের বিষয়টি খতিয়ে দেখতে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এর মানে এই নয় যে সৌদি সরকার তাদের (রোহিঙ্গা) বাংলাদেশে ফেরত পাঠাবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, অনেক বছর আগে, প্রায় ৩৯ থেকে ৪০ বছর। তখনকার সৌদি কর্তৃপক্ষ দুর্দশা দেখে রোহিঙ্গাদের নিয়ে গিয়েছিল। তাদের কোনো পাসপোর্ট ছিল না এবং তারা আরবিতে কথা বলেন।

উল্লেখ্য, বিভিন্ন সময়ে মিয়ানমার সরকারের হাতে বর্বর নির্যাতন থেকে বাঁচতে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন এ পর্যন্ত ১১ লাখের বেশি রোহিঙ্গা। বাংলাদেশ সরকার মানবিক কারণে এসব রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে।

ভূমধ্যসাগরে নৌকাডুবি, ৩ লাশ ও ২২ জন উদ্ধার, নিখোঁজ অন্তত ১৩জন


এই নিউজ মোট   769    বার পড়া হয়েছে


প্রবাস



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.