04:50am  Saturday, 31 Oct 2020 || 
   
শিরোনাম
 »  আজ ৩১ অক্টোবর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  ফ্রান্সে মহানবী (সাঃ)এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিরামপুরে বিক্ষোভ     »  হেঁটে হেঁটে অন্যস্থানে চলে গেল বিশালাকার পাঁচতলা ভবন     »  বিশ্ববাসীর কাছে সঠিকভাবে তুলে ধরতে হবে ইসলাম ধর্মের শান্তির বাণী      »  মুসলমানদেরও ফরাসিদের শাস্তি দেওয়ার ‍অধিকার আছে      »  বিএনপির বিরুদ্ধে কথা বলাই ওবায়দুল কাদেরের প্রতি দিনের কাজ     »  মুজিববর্ষে পুলিশ সদস্যরা জনতার পুলিশে পরিণত হবে     »  পুলিশ ও জনগণের পারস্পরিক সম্পর্ক স্থাপনের আহ্বান রাষ্ট্রপতির     »  মৃত্যরে আগে নিহত নারী; আমার সন্তানদের বলো আমি তাদের ভালোবাসি     »  ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের নতুন রেকর্ড করল যুক্তরাষ্ট্রে    



গাইবান্ধায় বন্যা পরিস্থিতি অপরিবর্তিত পানিবন্দি প্রায় দেড় লাখ মানুষ
৫ অক্টোবর ২০২০, সোমবার, ২০ আশ্বিন ১৪২৭, ১৫ সফর ১৪৪২



গাইবান্ধা প্রনিধিঃ গাইবান্ধায় সব নদ-নদীর পানি কমতে শুরু করলেও করতোয়া ও ঘাঘট নদীর পানি এখনও বিপদসীমার অনেক উপরে থাকায় সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। ফলে জেলার গোবিন্দগঞ্জ, পলাশবাড়ী, সাদুল্লাপুর, সুন্দরগঞ্জ ও সাঘাটা উপজেলার প্রায় দেড় লাখ মানুষ পানিবন্দি হয় আছে।

জেলার গোবিন্দগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়ন এবং পৌরসভার ৫টি ওয়ার্ড এখনও পানির নিচে। গোবিন্দগঞ্জ-ঘোড়াঘাট আঞ্চলিক মহাসড়কের ৩টি পয়েন্ট পানিতে ডুবে থাকায় কোন যানবাহন চলাচল করছে না। বন্যার পানিতে জেলায় ১৬ হাজার ১২৫ হেক্টর জমির রোপা আমন, ৫৫৫ হেক্টর শাকসবজি ও ১৮০ হেক্টর জমির মাস কালাই নিমজ্জিত হয়েছে।

জেলা প্রশাসন থেকে জানানো হয়েছে, গো-খাদ্য হিসেবে গোবিন্দগঞ্জ, পলাশবাড়ী ও সাদুল্লাপুর উপজেলার জন্য ৩ লাখ ৩০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এর আগে বন্যার্তদের জন্য নগদ ৪ লাখ ৮০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয় এবং শিশু খাদ্য বাবদ ১ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। যা বিতরণের কাজ চলছে।

রাস্তাঘাট ডুবে থাকায় এবং ঘরবাড়িতে পানি উঠায় জনজীবনে চরম দুর্ভোগ নেমে এসেছে।

ফারুক হোসেন, গাইবান্ধা

জনদূর্ভোগ: বিপদসীমার ১০৩ সেন্টিমিটার উপর দিয়ে বইছে করতোয়ার পানি

দেশে করোনায় ২৭ জনসহ করোনায় মৃত্যু ৫৩৭৫ জন, শনাক্ত ১৪৪২ জনসহ আক্রান্ত ৩৭০১৩ ২জন


এই নিউজ মোট   2713    বার পড়া হয়েছে


জনদূর্ভোগ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.