06:58pm  Sunday, 24 Jan 2021 || 
   
শিরোনাম



সাঁওতাল তরুণী রুখিয়া রাউতকে ধর্ষণ ও হত্যার বিচারের দাবীতে প্রতিবাদ সমাবেশ
১০ অক্টোবর ২০২০, শনিবার, ২৫ আশ্বিন ১৪২৭, ২০ সফর ১৪৪২



গাইবান্ধা প্রতিনিধি \ রংপুর কারমাইকেল কলেজের আদিবাসী ছাত্রী রুখিয়া রাউতকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে গাইবান্ধা জেলা শহরের ডি.বি রোডে শনিবার প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনের কর্মসূচি পালিত হয়। জনউদ্যোগ, আদিবাসী বাঙালি সংহতি পরিষদ, জাতীয় আদিবাসী পরিষদ, সুশাসনের জন্য নাগরিক সুজন, বাংলাদেশ মহিলা পরিষদ, কর্মজীবী নারী, দুর্বার নারী নেটওয়ার্ক, বিকশিত নারী নেটওয়ার্ক, সম্প্রীতি ফোরাম এ কর্মসূচির আয়োজন করে। 

উদীচী গাইবান্ধা সংসদের সভাপতি ও জনউদ্যোগের আহবায়ক অধ্যাপক জহুরুল কাইয়ুম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক সুজনের গাইবান্ধা জেলা সভাপতি ও গাইবান্ধা প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা গোবিন্দলাল দাস, আদিবাসী বাঙালি সংহতি পরিষদের আহবায়ক এ্যাড. সিরাজুল ইসলাম বাবু,  সুজন এর জেলা সম্পাদক ও জনউদ্যোগের সদস্য সচিব প্রবীর চক্রবর্তী, বাংলাদেশ মহিলা পরিষদের সাধারন সম্পাদক রিক্তু প্রসাদ, গাইবান্ধা সনাকের সহ-সভাপতি অশোক সাহা, সাবেক কাউন্সিলর সাজেদা পারভীন, নারী নেত্রী মাজেদা খাতুন, কর্মজীবী নারী নেত্রী দিলরুবা আলিয়া সুলতানা লিমা, বিকশিত নারী নেটওয়ার্কের নাজমা বেগম, সংবাদ কর্মী আফরোজা লুনা, হেদায়েতুল ইসলাম বাবু, আদিবাসী যুব নেত্রী তেরেসা সরেন, শিখা রানী, দীপ্তি মুর্মু, দলিত নেতা খিলন রবিদাস, সুনীল রবিদাস, হরিজন নেতা সোহাগ বাশফোর প্রমুখ।

বক্তারা বলেন, আদিবাসী তরণী রুখিয়া রাউতকে তিন দুর্বৃত্ত বাড়ী থেকে রংপুর যাওয়ার অটোরিকশায় শালবনে নিয়ে হাত-পা গলার সাথে বেঁধে ধর্ষন শেষে শ্বাসরোধ করে হত্যা করেছে। রংপুরের বদরগঞ্জ উপজেলা রামনাথপুর ইউনিয়নের খোর্দ্দ বাগবাড় মিশনারী আদিবাসী পল্লী নিবাসী রুখিয়া রংপুর কারমাইকেল কলেজে ইতিহাস বিভাগে অনার্স শেষ বর্ষের ছাত্রী ছিল। খুন ধর্ষণ ও জমি দখলের কারণে আদিবাসীরা আতংকিত। অবিলম্বে রুখিয়া হত্যার সাথে জড়িতদের শাস্তি নিশ্চিতের দাবী জানায়।

ফারুক হোসেন, গাইবান্ধা।

ক্ষোভে-বিক্ষোভে উত্তাল গাইবান্ধা; দিনভর মিছিল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ


এই নিউজ মোট   168    বার পড়া হয়েছে


নারী



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.