11:52am  Sunday, 25 Oct 2020 || 
   
শিরোনাম



গাইবান্ধায় বিক্ষোভ মিছিল সমাবেশ
১২ অক্টোবর ২০২০, সোমবার, ২৭ আশ্বিন ১৪২৭, ২২ সফর ১৪৪২।



গাইবান্ধা প্রতিনিধিঃ পাহাড়-সমতলে বর্বরোচিতভাবে নারী-শিশু নির্যাতন ধর্ষণ ও হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকাল রোববার সিপিবি নারী শাখা, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিপিবির নারী শাখার প্রধান সুপ্রিয়া ঘোষের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়নের সাধারণ স¤পাদক জয়িতা হাসান, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের স্কুল বিষয়ক স¤পাদক মাসুদা আকতা,মহিলা ফোরামের জেলা আহবায়ক ইসরাত জাহান লিপি, নারীমুক্তি কেন্দ্রের সাধারণ স¤পাদক  নিলুফার ইয়াসমিন শিল্পী, রাহেলা সিদ্দিকা সহ প্রমুখ। বক্তারা নোয়াখালী বেগমগঞ্জে দুষ্কৃতিকারী বখাটে দেলোয়ার বাহিনী  কর্তৃক  প্রকাশ্যে  বর্বরোচিত নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনায়   জড়িতদের সহ রংপুরের আদিবাসী তরুণী রুখিয়া রাউত এর ধর্ষণ-হত্যাকারীদের  দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

তাঁরা বলেন, “এদেশে বখাটে, ধর্ষক, নারী লাঞ্ছনাকারীরা শাস্তি পায় না, বরং নিরাপরাধ ভুক্তভোগীকেই বারবার লাঞ্ছিত হতে হয়। ভয়ে ভীত হয়ে থাকতে হয়। আইন অপরাধীদের খুঁজে পায় না। বিচারহীনতার কারনে এসব ঘটনা ঘটছে। পুঁজিবাদী ভোগবাদী সংস্কৃতি এর জন্য দায়ী। তার কারনে দীর্ঘ হচ্ছে নির্যাতিতার সারি। অতীতে এমন ঘটনা বারবার ঘটেছে। নারীর নিরাপত্তা বিধানে সরকার ও প্রশাসনের উপর্যুপরি ব্যর্থতায় অপরাধীদের দৌরাÍ্য দিন দিন সীমা ছাড়িয়ে যাচ্ছে।” নেতৃবৃন্দ সকল মুক্তমনা মানুষকে এই জঘন্য অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর  এবং সেই সাথে নারী নির্যাতন প্রতিরোধে  গনতান্ত্রিক -সাংস্কৃতিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান। সমাবেশে শেষে একটি বিক্ষোভ মিছিল জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

ফারুক হোসেন, গাইবান্ধা

গাইবান্ধায় আইন শৃংখলা নিয়ন্ত্রনসহ ও প্রাসঙ্গিক বিষয়ে সভা


এই নিউজ মোট   315    বার পড়া হয়েছে


রাজনীতি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.