01:14pm  Friday, 30 Oct 2020 || 
   
শিরোনাম
 »  ভোলাহাটের যত খবর     »  ওটি লাইটের দাম ৮০ লাখ টাকা! সোহরাওয়ার্দী হাসপাতালের ৪ জনের বিরুদ্ধে মামলা      »  ইউপি চেয়ারম্যানের খুঁটির জোরে বয়স শেষের পরও ৪ বছর ধরে সরকারী চাকরীতে বহাল      »  গোবিন্দগঞ্জের শালমারা ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন     »  বিরামপুর প্রেসক্লাবে সভাপতি মোশশেদ সাধারণ সম্পাদক মুছা      »  দিনাজপুরে একঘন্টার প্রতীকি মেয়র সুইটি     »  দেশকে আরো মর্যাদাপূর্ণ অবস্থানে নিতে কাজ করছে সরকার      »  ‘সরকার কাজ করছে শহর ও গ্রামের ব্যবধান কমাতে’     »  লে. ওয়াসিফের দাঁত পড়ে যায় ইরফানের দেহরক্ষী জাহিদের ঘুষিতে      »  ৪৯ হাজার পিস ইয়াবা উদ্ধারের মামলায় নারায়ণগঞ্জে ওসি কারাগারে   



নারীদের নিরাপত্তার দায়িত্ব পুরুষদের নিতে হবে
১৭ অক্টোবর ২০২০, শনিবার, ২ কার্তিক ১৪২৭, ২৭ সফর ১৪৪২



লালমনিরহাটের কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরজু মোঃ সাজ্জাদ হোসেন বলেছেন, ‘অপরাধী যেই হোক, কাউকে ছাড় দেওয়া হবে না’ নারীদের নিরাপত্তার দায়িত্ব পুরুষদের নিতে হবে তারা আমাদেরই মা, বোন, সুতরাং আমাদেরই তাদের নিরাপত্তা দিতে হবে।

আরজু মোঃ সাজ্জাদ বলেছেন, সাহেদই নয়, অপরাধী যেই হোক, কাউকে ছাড় দেওয়া হবে না। অপরাধ করলে তাকে সাজা পেতেই হবে।

তিনি বলেন, এ ধরনের অপরাধ করে কেউ পার পাবে না। তিনি যে দলের হোক, রাজনীতিবিদ অথবা আমলা যে কেউ হোক না কেন, কেউ আইনের উর্ধ্বে নয়, অপরাধ করলে কেউ ছাড় পাবেন না। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে, অপরাধী যত ক্ষমতাবানই হোন না কেন, কাউকে ছাড় দেয়া হবে না।

শনিবার (১৭ অক্টোবর) সকালে ধর্ষণ ও নির্যাতনবিরোধী বিট পুলিশিং সমাবেশে উপজেলা পরিষদ হল রুমে তিনি এসব কথা বলেন।

ওসি আরজু মোঃ সাজ্জাদ হোসেন আরো বলেন, সন্তানরা কোথায় যায়? কার সঙ্গে মিশছে সেটাও মা বাবাকে খবর নিতে হবে।

সমাজটা আমাদের। তাই এখানে সুষ্ঠ পরিবেশ নিশ্চিত করতে সমাজের প্রতিটি মানুষকে ভূমিকা রাখতে হবে। নারীদেরও সচেতনভাবে চলাফেরা করতে হবে।

ছোট বিষয়ে যাতে মানুষকে থানায় যেতে না হয়। তাই মানুষের দোড় গড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে। সরকার প্রতিটি ইউনিয়নে এ কার্যক্রম চালু করেছে। নারী ধর্ষণ ও নির্যাতন বন্ধ করতে সবাইকে শপথ বাক্য পাঠ করান আরজু মোঃ সাজ্জাত।

ওসি আরজু সাজ্জাদ এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ সুপার বি সার্কেল তাপস সরকার,উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসান,মহিলা বিষয়ক কর্মকর্তা লায়লা বানু, তুষভান্ডার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর ইসলাম আহমেদ, সহকারী অধ্যাপক মিজানুর রহমান, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- তুষভান্ডার বিট পুলিশ কর্মকর্তা এস আই মাহাবুব রহমান, সহকারী বিট অফিসার এ এস আই তাজরুল ইসলাম প্রমুখ। এবং সমাজের বিভিন্ন শ্রেণীপেশার মানুষ সমাবেশে অংশগ্রহণ করেন।

অপর দিকে একোই দিনে কালীগঞ্জ উপজের সব কয়টি ইউনিয়নে একযুগে এই সমাবেজ অনুষ্ঠিত হয়।

মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার এই শ্লোগানকে সামনে রেখে নারী নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।

এস আই মহিদুল ইসলামের সভাপতিত্বে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে দলগ্রাম ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা ও কমিউনিটি পুলিশিংয়ের দলগ্রাম ইউনিয়ন মাখার সভাপতি আলহাজ্ব আঃ জব্বার বলেন, বিট পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের জনগণের উপস্থিতির মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। এলাকার সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম।

কমিউনিটি পুলিশিং কালীগঞ্জ থানার সাধারন সম্পাদক প্রভাষক মনিরুল ইসলাম কাঞ্চন বলেন, জনসাধারণকে নারী ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সবাইকে সচেতন হতে হবে এবং প্রতিরোধ গড়ে তুলতে হবে।

দলগ্রাম ইউনিয়নের দায়িত্বরত ২৪ নং বিট পুলিশিংয়ের এসআই মহিদুল ইসলাম বলেন, পুলিশ জনগণের বন্ধু, দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে পুলিশ। পুলিশ দেশ এবং জনগণের সেবা ও কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা সহকারে সর্বদা কাজ করছে।

পুলিশের সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যাবে। কোন জায়গায় অপ্রিতিকর কোন কিছু উপলব্ধি করলে সাথে সাথে পুলিশের সরকারি ফোন নাম্বারে জানানোর জন্য পরামর্শ দেন তিনি।

সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার সাবেক চেয়ারম্যান ও বর্তমান ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনের নৌকা মার্কার প্রার্থী আলহাজ্ব আব্দুল গফুর, দলগ্রাম ইউনিয়ন পুলিশিং কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল জব্বার,প্যানেল চেয়ারম্যান ওয়ারেছ আলী,দলগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আতাউর রহমান ছোটন,দলগ্রাম ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জিন্নাহ রহমান ও সম্পাদক জহুরুল ইসলামসহ উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

রাহেবুল ইসলাম টিটুল, লালমনিরহাট

বিরামপুরে স্কুল ছাত্রী ধর্ষণ মামলায় আটক-২


এই নিউজ মোট   73    বার পড়া হয়েছে


হ্যালোআড্ডা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.