10:27am  Sunday, 25 Oct 2020 || 
   
শিরোনাম



শিবগঞ্জের সব খবর
১৭ অক্টোবর ২০২০, শনিবার, ২ কার্তিক ১৪২৭, ২৭ সফর ১৪৪২



শিবগঞ্জে নারী ধর্ষণ-নির্যাতন বিরোধী র‌্যালি-আলোচনা সভা
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: ধর্ষণ-নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে শিবগঞ্জ থানার ১৮টি বিট পুলিশিংয়ের উদ্যোগে একযোগে র‌্যালি ও আলোচনা সভার সূচনা হয়। শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুলের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। র‌্যালিতে সংশ্লিষ্ট বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, ছাত্র-ছাত্রী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। সভায় শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ (সদর সার্কেল) ইকবাল হোছাইন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল-রাব্বি, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ফাজলে রাব্বিসহ অন্যরা। বক্তারা- ধর্ষণ-নারী নির্যাতনবিরোধী পোস্টার, লিফলেট প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান। এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টিরও আহবান জানান তারা। বক্তারা আরও বলেন, দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে পুলিশ। দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা সর্বতোভাবে জনগণের পাশে রয়েছে পুলিশ।

শিবগঞ্জে ভাড়া চাওয়ায় প্রাণনাশের হুমকি
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে দোকানঘরের ভাড়া চাওয়ায় মালিককে প্রাণনাশের হুমকি দিয়েছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে ৬ অক্টোবর ভূক্তভোগী দোকানঘরের মালিক আবদুল মজিদ বাদি হয়ে শিবগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নং- ৩০০) করেছেন। জিডি সূত্রে জানা গেছে, ২০১৬ সালের পহেলা এপ্রিল হতে মাসিক ৬ হাজার টাকায় শিবগঞ্জ পৌর বাজারে অবস্থিত একটি দোকানঘর ভাড়া নেন রেজাউল করিম নামে এক ব্যক্তি। সেখানে তিনি গড়ে তোলেন মেসার্স ইনসান এন্টারপ্রাইজ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান। কিন্তু ২০১৯ সালের এপ্রিল হতে অদ্যবধি দোকানঘরের ভাড়া পরিশোধ করছেন না রেজাউল। এমন অবস্থায় তিনি বিভিন্ন প্রকার টালবাহানা শুরু করে। এমনকি নিয়মিত দোকানঘরও খুলছেন না তিনি। সম্প্রতি তার কাছে ভাড়ার টাকা চাইতে গেলে মালিক আবদুল মজিদকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। পাশাপাশি প্রাণনাশের হুমকি প্রদান করে। এ ঘটনায় ভূক্তভোগী আইনের আশ্রয় গ্রহণ করে।   

মোহাঃসফিকুল ইসলাম, শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ 

দিনাজপুরে শিশু পাচারকারী সন্দহে এক নারীসহ ৩ জন আটক


এই নিউজ মোট   39    বার পড়া হয়েছে


জাতীয়



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.