05:57am  Tuesday, 01 Dec 2020 || 
   
শিরোনাম
 »  শুরু হলো বিজয় ও গৌরবের মাস ডিসেম্বর     »  যুবলীগের সঙ্গে এক মিনিট লড়াই করার ক্ষমতা নেই-মামুনুলকে সাংসদ নিক্সন      »  মাকে শেষবারের মতো দেখতে ৬ ঘন্টার জন্য প্যারোলে মুক্তি পান ইরফান সেলিম     »  আজ ১ ডিসেম্বর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  মোরেলগঞ্জে ঘরের অভাবে রোদ বৃষ্টির দিনলিপি এক দিনমজুরের     »  প্রথমে প্রেম : পরে বিকাশ প্রতারকের কাছ থেকে টাকা উদ্ধার     »  ফজলুর রহমান বাবুর নতুন গান “চান্দে বসত কইরো কইণ্যা“     »  ঝালকাঠিতে খাল ভরাট করে স্থাপনা র্নিমানের অভিযোগ     »  বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ : তিন ম্যাচেই জয় পেয়েছে চট্টগ্রাম     »  মাধ্যমিকে ইসলাম শিক্ষা বাদ দেওয়ার খবর গুজব   



দুর্ঘটনা এড়াতে কাঠাঁলবাড়ী-শিমুলিয়া রুটে সব ধরনের নৌযান বন্ধ
২৩ অক্টোবর ২০২০, শুক্রবার, ৮ কার্তিক ১৪২৭, ৫ রবিউল আউয়াল ১৪৪২



বৈরি আবহাওয়ায় দুর্ঘটনা এড়াতে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। এ রুটে নাব্যতা সংকটের কারণে আগে থেকেই বন্ধ ছিল ফেরি চলাচল।

বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত অবিরাম বৃষ্টিপাতে খরস্রোতা পদ্মা উত্তাল হয়ে উঠেছে। বড় বড় ঢেউ আছড়ে পড়ছে পাড়ে। কোথাও কোথাও ঘূর্ণায়মান স্রোত প্রবাহিত হচ্ছে।

এমনিতেই নৌ-চ্যানেলে নাব্যতা সংকটের কারণে গুরুত্বপূর্ণ এ নৌরুটে ফেরি চলাচল বন্ধ হওয়ার পর লঞ্চ চলাচলও মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছিল। এর মধ্যে বৈরি আবহাওয়ায় শিমুলিয়া-কাঠাঁলবাড়ী নৌরুটে ২ নম্বর সতর্ক সংকেত থাকায় বৃহস্পতিবার বিকেল থেকে লঞ্চ চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয় বিআইডব্লিউটিএ। সন্ধ্যায় বন্ধ হয়ে যায় স্পিডবোট চলাচলও। শুক্রবার সকাল পর্যন্ত নৌরুটে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে।

শিমুলিয়া ঘাটের বিআইডাব্লিউটিএ'র পরিদর্শক মোহাম্মদ সোলেমান হোসেন জানান, বৈরি আবহাওয়ার কারণে শিমুলিয়া-কাঠাঁলবাড়ী নৌরুটে ২ নম্বর সতর্ক সংকেত চলমান রয়েছে। এছাড়া বৈরি আবহাওয়ায় খরস্রোতা পদ্মা উত্তাল হয়ে ওঠায় নিরাপত্তাজনিত কারণে নৌরুটে সব ধরনের নৌযানে যান ও যাত্রী পারাপার বন্ধ রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু করবে কর্তৃপক্ষ।

এ নৌরুটে ১৭টি ফেরি, ৮৭টি লঞ্চ ও ৪ শতাধিক স্পিডবোট দিয়ে দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ পারাপার হয়ে থাকে। এসব নৌযান বন্ধ থাকায় চরম দুর্ভোগের কবলে পড়েছে যাত্রীরা।

জনদূর্ভোগ: গাইবান্ধায় বন্যা পরিস্থিতি অপরিবর্তিত পানিবন্দি প্রায় দেড় লাখ মানুষ

দেশে ১৪ জনসহ করোনায় মৃত্যু ৫৭৬১ জন, শনাক্ত ১৫৮৬ জনসহ আক্রান্ত ৩৯৬৪১৩ জন


এই নিউজ মোট   390    বার পড়া হয়েছে


জনদূর্ভোগ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.