07:57am  Friday, 04 Dec 2020 || 
   
শিরোনাম



বিশ্বে করোনায় মৃত্যু ১১৩৬৪৯৫ জন, আক্রান্ত ৪১৬৪০২৯৫ জন
২৩ অক্টোবর ২০২০, শুক্রবার, ৮ কার্তিক ১৪২৭, ৫ রবিউল আউয়াল ১৪৪২



বিশ্বব্যাপী প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্তের হয়ে মৃত্যুর সংখ্যা ১১ লাখ ৩৬ হাজার ছাড়িয়েছে। করোনার সার্বক্ষণিক তথ্য রাখা জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বাংলাদেশ সময় শুক্রবার সকাল ৮টা নাগাদ বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ১১ লাখ ৩৬ হাজার ৪৯৫ জনের। এদের মধ্যে প্রায় অর্ধেক মারা গেছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং ভারতে।

এছাড়া শুক্রবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ১৬ লাখ ৪০ হাজার ২৯৫ জন। করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে বিশ্বজুড়ে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৮২ লাখ ৭১ হাজার ৮৩৩ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। শুক্রবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮৪ লাখ ৬ হাজার ৭১৮ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ২৩ হাজার ২৪ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যুর দিক থেকে দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এ দেশে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫৩ লাখ ২৩ হাজার ৬৩০ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫৫ হাজার ৯০০ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭৭ লাখ ৬ হাজার ৯৪৬ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ১৬ হাজার ৬১৬ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান দশ নম্বরে। মেক্সিকোতে শুক্রবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৮ লাখ ৭৪ হাজার ১৭১ জন এবং মৃত্যু হয়েছে ৮৭ হাজার ৪১৫ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান ১১তম। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮ লাখ ১৩ হাজার ৪৫১ জন এবং মৃত্যু হয়েছে ৪৪ হাজার ৪৩৭ জনের।

এছাড়া আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে রাশিয়া। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ১৪ লাখ ৫৩ হাজার ৯২৩ জন, মারা গেছে ২৫ হাজার ৭২ জন। ৫ম অবস্থানে থাকা আর্জেন্টিনা করোনায় আক্রান্ত ১০ লাখ ৫৩ হাজার ৬৫০ জন।

আক্রান্ত বিবেচনায় ৬ষ্ঠ, ৭ম ও অষ্টম অবস্থানে উঠে এসেছে ফ্রান্স, স্পেন ও কলম্বিয়া। দেশগুলোতে আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১০ লাখ ৪১ হাজার ৯৯১ জন, ১০ লাখ ২৬ হাজার ২৮২ জন এবং ৯ লাখ ৯০ হাজার ৩৭৩ জন।

করোনায় মৃত্যুর দিক থেকে ৬ষ্ঠ, ৭ম ও অষ্টম অবস্থানে রয়েছে ইতালি, স্পেন ও ফ্রান্স। দেশগুলোতে মৃতের সংখ্যা যথাক্রমে ৩৬ হাজার ৯৬৮ জন, ৩৪ হাজার ৫২১ জন এবং ৩৪ হাজার ২৩৭ জন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সিন্ডিকেট আছে, কিন্তু সিন্ডিকেট মোকাবিলায় ব্যর্থ নয় সরকার।


এই নিউজ মোট   64    বার পড়া হয়েছে


আন্তর্জাতিক



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.