02:03pm  Friday, 27 Nov 2020 || 
   
শিরোনাম
 »  গরীবদের ঈদের দিন, আজ জুমা মোবারক      »  আজ ২৭ নভেম্বর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  নেত্রকোনায় করোনা প্রতিরোধে অভিযান ও স্বাবলম্বীর অ্যাডভোকেসি সভা      »  বারহাট্টায় উপজেলা ও ইউপি চেয়ারম্যানের বাকবিতন্ডা, সভা পন্ড     »  শিবগঞ্জে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা প্রদান      »  গোবিন্দগঞ্জে আমন ধান সংগ্রহের শুভ উদ্বোধণ      »  গাইবান্ধায় হেলথ এ্যাসিসটেন্ট এ্যাসোসিয়েশনের কর্মবিরতি পালিত     »  দিনাজপুরে শিশুপুত্রকে কুপিয়ে হত্যা করলো নেশাগ্রস্থ পিতা     »  নওগাঁর মহাদেবপুরে ছাগলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত-১     »  তিনটি বস্তিতে ২৭ ঘণ্টার মধ্যে অগ্নিকাণ্ড রহস্যজনক    



দেশে ১৯ জনসহ করোনায় মৃত্যু ৫৭৮০ জন, শনাক্ত ১০৯৪ জনসহ আক্রান্ত ৩৯৭৫০৭ জন
২৪ অক্টোবর ২০২০, শনিবার, ৯ কার্তিক ১৪২৭, ৬ রবিউল আউয়াল ১৪৪২



করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার ৭৮০ জনে দাঁড়িয়েছে।

এছাড়া, নতুন করে ১ হাজার ৯৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এতে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লাখ ৯৭ হাজার ৫০৭ জনে।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে শনিবার পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনা শনাক্তের জন্য দেশের সরকারি ও বেসরকারি ১১১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১০ হাজার ৫৫৬টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৯৯৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২২ লাখ ৪৬ হাজার ৪৮৬টি। এদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৯৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৯ দশমিক ৯৫ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৭ দশমিক ৬৯ শতাংশ।

করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ১৯ জন। এ নিয়ে মৃতের সংখ্যা ৫ হাজার ৭৮০ জনে দাঁড়িয়েছে। মৃতদের মধ্যে পুরুষ ১৭ জন এবং নারী ২ জন। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৪৯৮ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ১৩ হাজার ৫৬৩ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৭৮ দশমিক ৮৮ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়।

মারা গেলেন প্রবীণ আইনজীবী রফিক-উল হক


এই নিউজ মোট   53    বার পড়া হয়েছে


জাতীয়



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.