08:56pm  Sunday, 01 Aug 2021 || 
   
শিরোনাম
 »  ঢাকায় অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ সোমবার থেকে      »  প্রণোদনার দেড় কোটি কৃষক পাবেন স্মার্ট কার্ড : খরচ-৯৮ কোটি টাকা      »  ১৯৭১ এর ১ আগস্ট যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হয় ‘দ্য কনসার্ট ফর বাংলাদেশ’     »  আজ ১ আগস্ট; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  জনচলাচল বাড়ায় সংক্রমণ ঊর্ধ্বমুখীর আশঙ্কা; স্বাস্থ্যবিধি মানা ও মাস্ক পরাই শেষ ভরসা     »  ধর্ষণের অভিযোগে ১০ মাস কারাভোগের পর জানা গেল তিনি নির্দোষ, বাড়ি ফিরে মৃত্যু     »  ১২ আগস্ট থেকে এইচএসসির ফরম পূরণ শুরু     »  গোবিন্দগঞ্জে মারপিটে আহত করে নগদ ২ লক্ষাধিক টাকা ও মোবাইল ফোন লুট     »  নির্মাণ শ্রমিকদের ভালো ভাবে কাজ করতে বললেন ভোলাহাট ইউএনও     »  দেশে ২১৮ জনসহ করোনায় মৃত্যু ২০৬৮৫, শনাক্ত ৯৩৬৯ জনসহ আক্রান্ত ১২৪৯৪৮৪ জন   



দিনাজপুরে একঘন্টার প্রতীকি মেয়র সুইটি
২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ১৪ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২



বিশেষ প্রতিবেদক, দিনাজপুর থেকেঃ দিনাজপুরে একঘন্টার প্রতীকি মেয়রের দায়িত্ব পালন করলেন, জিনিয়া আক্তার সুইটি।

ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স(এনসিটিএফ) দিনাজপুর এর উদ্যোগে বৃহস্পতিবার বিকেল ৪টা থেকে বিকেল ৫টা পর্যন্ত  দিনাজপুর পৌরসভার এই প্রতিকী মেয়র হিসেবে দায়িত্ব পালন করলেন সুইটি। সুইটি এনসিটিএফ দিনাজপুরের সভাপতি।

একঘন্টার মেয়র জিনিয়া আক্তার সুইটি দায়িত্ব পালনকালে পৌরসভায় সেবা গ্রহণকারিদের উদ্দ্যেশ্যে বলেন, আমার মেয়র হিসেবে স্বপ্ন দিনাজপুর পৌর শহরটি মাদকমুক্ত হিসেবে গড়ে তোলা।এছাড়াও শিশু-বান্ধব পরিবেশ সম্পন্ন পৌর এলাকা ও নারী-বান্ধব পৌর এলাকা গঠনে বিশেষ ভূমিকা পাল করতে চাই আমি। ছিন্নমূল ও পথশিশুদের জন্য নিরাপদ স্থান তৈরি করতে সকলের সহযোগিতা নিয়ে একটি সু-সজ্জ্বিত সুন্দর পৌর শহর গঠন করা। ১৮ বছরের নিচে শিশুরা বাল্য বিবাহের শিকার হচ্ছে, জাতি আজ ধংসের মূখের সম্মুখীন, তাই বাল্য বিবাহ মুক্ত শহর গঠন করা আমার মুললক্ষ্য।

একঘন্টার প্রতিকী মেয়রের দায়িত্ব হতে অব্যাহতি শেষে পুনরায় মেয়রের দায়িত্ব গ্রহণের পর পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম এনসিটিএফ’র সদস্যদের সাদুবাদ জানান।সে সময় তিনি বলেন, আমি আপনাদের কাছে কথা দিচ্ছি,আগামী কিছু দিনের মধ্যে দিনাজপুর শিশু পার্কটিকে একটি আধুনিক শিশুপার্ক হিসেবে গড়ে তুলবো। এজন্যে কাজ করে যাবো, শহরটি শিশু ও নারী বান্ধব পরিবেশ এবং আলোকিত পরিবেশে ফিরিয়ে আনতে পৌর পরিষদ কাজ করে যাচ্ছে। ইতি মধ্যে সরকার পৌরসভায় ৩'শত কোটি টাকা বরাদ্ধ দিয়েছেন বিভিন্ন উন্নয়ন কাজের জন্য। তাই,আগামীতে আমার প্রধান লক্ষ শহরটির পানি নিস্কাষনের ব্যবস্থা করার লক্ষে ৫০টি মাস্টার ড্রেন অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে নকশা প্রেরণ করেছি।

এসময় উপস্থিত ছিলেন,এনসিটিএফ দিনাজপুরের ভলেন্টিয়ার এস এম আহনাফ জাওয়াদ আদিব, কবিতা দাস, সদস্য ফারুক হোসেন, মোমিনুল ইসলাম, ফাহমিদা, আসমাউল হুসনা, মোঃ সিয়াম শাহরিয়ার, সৈয়দা জারিন তাসনিম ঐশী, সৈয়দ ইয়াসিন আলম,সমাজ কর্মী মকিদ হয়দার শিপন,  সংগঠক মোঃ মোসাদ্দেক হোসেনসহ অন্যরা।

শাহ আলম শাহী, দিনাজপুর থেকে।

দেশকে আরো মর্যাদাপূর্ণ অবস্থানে নিতে কাজ করছে সরকার


এই নিউজ মোট   131    বার পড়া হয়েছে


হ্যালোআড্ডা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.