04:47am  Monday, 25 Jan 2021 || 
   
শিরোনাম



ভিয়েনায় ভয়াবহ হামলার জেরে অস্ট্রিয়ায় বন্ধ করে দেওয়া হচ্ছে মসজিদ
৬ নভেম্বর ২০২০, শুক্রবার, ২২ কার্তিক ১৪২৭, ১৯ রবিউল আউয়াল ১৪৪২



এবার অস্ট্রিয়ায় বন্ধ করে দেওয়া হচ্ছে মসজিদ। শুক্রবার দেশটির পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, এই সপ্তাহের শুরুতে দেশটির রাজধানী ভিয়েনায় ভয়াবহ হামলার জেরে জাতীয় নিরাপত্তার হুমকিস্বরূপ একটি মসজিদ বন্ধ করে দেওয়া হচ্ছে। পরবর্তীতে আরো মসজিদ বন্ধের ঘোষণা আসতে পারে। শুক্রবার অস্ট্রিয়ার স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়।

মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী কার্ল নেহামার এবং ইন্টিগ্রেশন মন্ত্রী সুসান রবাবের সঙ্গে এক সংবাদ সম্মেলনে এই ব্যাপারে আরো বিস্তারিত তথ্য শিগগিরই দেওয়া হবে।

অস্ট্রিয়ার আনুষ্ঠানিকভাবে স্বীকৃত ইসলামিক ধর্মীয় সম্প্রদায়ের এক বিবৃতিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনার পর আমরা একটি মসজিদ বন্ধ করে দিচ্ছি।

ঐ বিবৃতিতে আরও বলা হয়েছে, 'ধর্মীয় মতবাদ এবং এর গঠনতন্ত্র' এর নিয়ম ভাঙায় মসজিদটি বন্ধ করে দেওয়া হচ্ছে।

গত সোমবার ভিয়েনায় হামলায় চার জনকে হত্যা করে হামলাকারীরা। যা গত কয়েক দশকে দেশটিতে অত্যতম। এই হত্যাকাণ্ডের জন্য যাকে মূলত দায়ী করা হচ্ছে, সেই ২০-বছর বয়সী একজন জিহাদী। ইতোমধ্যে তিনি পুলিশের গুলিতে নিহত হয়েছেন।

আগামীতে সম্ভাব্য যে কোনো হামলা ঠেকাতে অস্ট্রিয়ার রাজধানীতে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। অস্ট্রিয়ান পুলিশ সম্ভাব্য যে কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড ঠেকাতে অভিযান চালাচ্ছে।

এর আগে ফ্রান্সে এক হামলার দায়ে মসজিদ বন্ধ করে দেওয়া হয়। আল জাজিরা, বিবিসি, মালয় মেইল

ভোলাহাটে জেলা প্রশাসকের মতবিনিময় সভা


এই নিউজ মোট   76    বার পড়া হয়েছে


ধর্ম



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.