09:52am  Thursday, 03 Dec 2020 || 
   
শিরোনাম
 »  নতুন করোনাভাইরাস শনাক্তের অ্যান্টিজেন পরীক্ষা শুরু শনিবার      »  আজ ৩ ডিসেম্বর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  রাষ্ট্রপতির সংগে যুক্তরাষ্ট্র ও ইথিওপিয়ায় নিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ     »  রাজনৈতিক দল হিসেবে বিএনপি’র কোন কৃতজ্ঞতা বোধ নেই     »  আঙ্কারায় বঙ্গবন্ধু ও ঢাকায় কামাল আতাতুর্কের ভাস্কর্য স্থাপন হবে     »  আমাদের অবশ্যই জলবায়ুর সর্বোত্তম অনুশীলন থেকে শিক্ষা নিতে হবে     »  প্রধানমন্ত্রী দায়িত্ব নিলেন সম্পার বাবার চিকিৎসা ও পুনর্বাসনের      »  ইসলাম ধর্মকে কয়েকজন ব্যক্তির কাছে লিজ দেওয়া হয়নি     »  আমরা আরও চার বছর ক্ষমতায় থাকছি; ট্রাম্প     »  ৭ মাস বয়সী শিশুকে পানিতে ফেলে হত্যা   



রিমান্ডে থাকা আকবরের দাবি অসুস্থ, চিকিৎসকের ভাষ্য সুস্থ
১৪ নভেম্বর ২০২০, শনিবার, ৩০ কার্তিক ১৪২৭, ২৭ রবিউল আউয়াল ১৪৪২



সিলেটে পুলিশি হেফাজতে রায়হান আহমদ হত্যার ঘটনায় সাতদিনের রিমান্ডে থাকা বরখাস্তকৃত এসআই আকবর হোসেন ভূঁইয়া সুস্থ আছেন বলে জানিয়েছেন চিকিৎসক। তদন্তকারী সংস্থা পিবিআই'র কাছে ৭ দিনের রিমান্ডে থাকা আকবর শুক্রবার রাতে নিজেকে অসুস্থ দাবি করেন। এরপর রাত ৯টার দিকে ওসমানী মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। সেখানে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষার পর জানান, আকবর সুস্থ আছেন।

ওই সময় তাকে কিছু ওষুধ দেওয়া হয় বলেও হাসপাতাল সূত্র জানায়। এরপর আধঘণ্টার মধ্যেই তাকে হাসপাতাল থেকে পিবিআই কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সুস্থ থাকায় আকবরের ভর্তির প্রয়োজন হয়নি বলে জানিয়েছেন হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়। 

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই ফারুক আহমদ সমকালকে জানান, আকবর হোসেন নিজেকে অসুস্থ দাবি করায় তাকে ওসমানী হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসে পিবিআই। সেখানে চিকিৎসা শেষে আবারও তাকে নিয়ে যাওয়া হয়।

গত ১১ অক্টোবর রাতে রায়হান আহমদকে সিলেট নগরীর কাস্টগড় এলাকা থেকে এএসআই আশেক এলাহীর আলীর নেতৃত্বে কনস্টেবল তৌহিদ মিয়া ও হারুনুর রশিদ ধরে নিয়ে আসে। রাত ৩টার দিকে রায়হানকে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে আনার পর নির্যাতন করা হয়। ১২ অক্টোবর সকালে তিনি মারা যান। ওই দিন রাতেই রায়হানের স্ত্রী বাদী হয়ে হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে কোতোয়ালি থানায় মামলা করেন।

তদন্তে নির্যাতনের সত্যতা পাওয়ায় ওই ফাঁড়ির ইনচার্জ এসআই আকবরসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত। এছাড়া ফাঁড়ি থেকে প্রত্যাহার করা হয়  তিন পুলিশ সদস্যকে। এ ঘটনার পরপরই গা-ঢাকা দেন আকবর।

এরপর ৯ নভেম্বর সকালে সোমবার কানাইঘাট উপজেলার ডনা সীমান্ত থেকে আকবরকে গ্রেপ্তার করা হয়। পরে মঙ্গলবার সিলেটের মুখ্য হাকিম আদালত তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। তদন্তকারী কর্মকর্তা মো. আওলাদ হোসাইন জানিয়েছেন, রিমান্ড শেষে আকবরকে আগামী মঙ্গলবার আদালতে হাজির করা হবে।

রায়হান হত্যা মামলায় এ পর্যন্ত ৪ জনকে গ্রেফতার দেখিয়েছে পিবিআই।

নাশকতায় জড়িত সবাইকে আইনের মুখোমুখি হতে হবে


এই নিউজ মোট   31    বার পড়া হয়েছে


আইন-আদালত



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.