08:07am  Friday, 04 Dec 2020 || 
   
শিরোনাম



সাইবার হামলার আশঙ্কায় ব্যাংকগুলোকে সতর্ক থাকতে চিঠি
২১ নভেম্বর ২০২০, শনিবার, ৭ অগ্রহায়ণ ১৪২৭, ৪ জমাদিউস সানি ১৪৪২



 বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনার মতো দেশের ব্যাংকগুলোর ওপর নতুন করে আবারও সাইবার হামলা হতে পারে বলে আশঙ্কা করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ফলে দেশের ব্যাংকগুলোকে সতর্ক থাকতে চিঠি দিয়েছে অর্থ মন্ত্রণালয়। এর পরিপ্রেক্ষিতে অনলাইন লেনদেনব্যবস্থা ও এটিএম বুথে নজরদারি বাড়িয়েছে ব্যাংকগুলো।

২০১৬ সালে সাইবার হামলার মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনা ঘটেছিল। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ গত বৃহস্পতিবার ব্যাংকগুলোকে এ সংক্রান্ত চিঠি দেওয়ার পর থেকে সতর্কতার অংশ হিসেবে অনেক ব্যাংক রাতে তাদের এটিএম বুথ বন্ধ রাখা শুরু করেছে।

অর্থ মন্ত্রণালয়ের ওই চিঠিতে বলা হয়, উত্তর কোরিয়াভিত্তিক হ্যাকার গ্রুপ ‘বিগল বয়েজ’ ২০১৬ সালে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে অর্থ চুরির সঙ্গে জড়িত ছিল। তারা আবার বাংলাদেশের বিভিন্ন ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা উত্তোলন ও সুইফট নেটওয়ার্কে হ্যাকিং করতে পারে।

এদিকে, রাষ্ট্রমালিকানাধীন রুপালী ব্যাংক রাত ১১টা থেকে সকাল ৭টা পর্যন্ত এটিএম বুথ বন্ধ করে দিয়েছে বলে জানা গেছে। ব্যাংক লেনদেনে নেওয়া হয়েছে বিশেষ সতর্কতা।

আজ ২১ নভেম্বর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা


এই নিউজ মোট   174    বার পড়া হয়েছে


তথ্য-প্রযুক্তি



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.