09:21am  Sunday, 24 Jan 2021 || 
   
শিরোনাম



জেনে নিন বাইডেনের মন্ত্রিসভার শীর্ষ সদস্যদের নাম
২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ৭ জমাদিউস সানি ১৪৪২



যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন আসন্ন মন্ত্রিসভার শীর্ষস্থানীয় সদস্যদের নাম ঘোষণা করেছেন। স্থানীয় সময় সোমবার আনুষ্ঠানিকভাবে নাম ঘোষণা করা হয়।

জলবায়ু বিষয়ক বিশেষ প্রতিনিধি হিসেবে সাবেক পররাষ্ট্রমন্ত্রী জন কেরির নাম ঘোষণা করা হয়েছে। ওবামা আমলে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে ইরানের সঙ্গে পরমাণু সমঝোতা স্বাক্ষরে তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। খবর সিএনএনের

কিউবার বংশোদ্ভূত হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের (ডিএইচএস) সাবেক উপমন্ত্রী আলহান্দ্রো মায়োরকেসকে এই বিভাগ পরিচালনার জন্য মনোনীত করেছেন বাইডেন।

নতুন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে অ্যান্টনি ব্লিঙ্কেনের নাম ঘোষণা করেছেন বাইডেন। ওবামা আমলে সহকারী পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন তিনি। জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হিসেবে জ্যাক সুলিভানের নাম ঘোষণা করা হয়েছে। 

লিন্ডা টমাস গ্রিনফিল্ডকে জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত হিসেবে মনোনীত করা হয়েছে।

ন্যাশনাল ইন্টেলিজেন্সের পরিচালক হিসেবে বাইডেন মনোনীত করেছেন অ্যাভরিল হেইনেসকে। তিনি যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থার (সিআইএ) সাবেক শীর্ষ কর্মকর্তা ও জাতীয় নিরাপত্তাবিষয়ক উপ-উপদেষ্টা।

এছাড়া বাইডেন অর্থমন্ত্রী হিসেবে জানেট ইয়েলেনের নাম ঘোষণা করতে পারেন। মনোনয়ন নিশ্চিত হলে প্রথম নারী অর্থমন্ত্রী হবেন ইয়েলেন।

মন্ত্রিসভার ছয় সদস্যের নাম ঘোষণার পর বাইডেন বলেন, আমি এমন একটি টিম নিয়ে কাজ করতে চাই, যারা আন্তর্জাতিক অঙ্গনে আমেরিকার ভাবমর্যাদা পুনরুদ্ধার করতে আমাকে সাহায্য করবেন। যাতে আমি বিশ্বের সামনে থাকা বৃহৎ চ্যালেঞ্জগুলো মোকাবিলা করতে পারি।

এদিকে, দেশটির বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জো বাইডেনের কাছে ক্ষমতা হস্তান্তরের আনুষ্ঠানিক প্রক্রিয়া শুরু করতে রাজি হয়েছেন। বাইডেন শিবিরের কাছে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া শুরুর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুমতি দিয়েছেন তিনি।

একই এলাকায় অবস্থান করছে বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় 'নিভার'


এই নিউজ মোট   322    বার পড়া হয়েছে


আন্তর্জাতিক



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.