02:13pm  Monday, 18 Jan 2021 || 
   
শিরোনাম



কান্নার রোল আর্জেন্টিনার রাস্তায়
২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ৯ জমাদিউস সানি ১৪৪২



facebook sharing button


twitter sharing buttonম্যারাডোনার মৃত্যুতে আর্জেন্টিনার রাস্তায় নেমে এসেছেন ভক্তরা। তেমনই একদল ভক্ত কান্নায় চোখ ভিজিয়েছেন মর্গের সামনে। ছবি: রয়টার্স অনলাইন


ম্যারাডোনার অসুস্থতার খবর আসলেই মন শক্ত করতে শুরু করেন ভক্তরা। অনেকদিন ধরেই তিনি ঠিক সুস্থ ছিলেন না।  কিছুদিন আগেও অসুস্থ হয়ে হাসপাতালে ছিলেন তিনি।  তবে সুস্থ হয়ে বাসায় ফিরেছিলেন।

বুয়েন্স এইরেসের লা বেম্বোনিয়ায় এক খুদে ভক্ত ম্যারাডোনার মৃত্যুর সংবাদে ভেঙে পড়েছেন। জড়িয়ে ধরেছেন বাবাকে। ছবি: টিওআইসি স্পোর্টস।

বার বার অসুস্থ হয়ে হাসপাতালে যাওয়া ম্যারাডোনা বিশ্বজুড়ে কোটি ভক্তের প্রার্থনায় ফিরে আসেন সবার মাঝে।  কিন্তু বুধবার রাতে হুট করেই না ফেররা দেশে চলে গেছেন তিনি। বিশ্বের ফুটবল প্রেমিরা তাই শোকে বিহ্বল। আর্জেন্টিনায় রাস্তায় নেমেছে কান্নার রোল।

বুয়েন্স এইরেসের কাসা রোসাদায় ভক্তরা ম্যারাডোনাকে শেষ সম্মান জানাচ্ছেন  মোমবাতি জ্বেলে। ছবি: টিওআইসি স্পোর্টস।

ম্যারাডোনার মৃত্যু সংবাদ পাওয়ার পরই রাস্তায় নেমে আসেন ভক্তরা। ভিড় করতে থাকেন কাসা রোসাডার সামনে। স্থানীয় সময় ভোর ছয়টার দিকে তাই খুলে দেওয়া হয়েছে কাসা রোসাডার দরজা। যাতে করে ভক্তরা শেষবার ফুটবল ঈশ্বরকে শেষ শ্রদ্ধা জানাতে পারেন।

সান ফার্নান্দোয় জড়ো হয়েছেন ভক্তরা ম্যারাডোনার জার্সি, আর্জেন্টিনার পতাকা হাতে নিয়ে। ছবি: টিওআইসি

কিন্তু ভক্তদের উপচে পড়া ভিড়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পোহাতে হচ্ছে ঝামেলা। সেজন্য সময় নির্ধারণ করে দেওয়া হয়েছে ভক্তদের জন্য।

বুয়েন্স এইরেসের বোকা এভিনিউতে ম্যারাডোনার জার্সি, ফুটবল সাজিয়ে পুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন ভক্তরা। ছবি: টিওআইসি।


এছাড়া বিভিন্ন শহরের রাস্তায় বানানো হয়েছে আর্জেন্টিনাকে ১৯৮৬ সালে বিশ্বকাপ এনে দেওয়া দিয়াগো ম্যারাডোনার প্রতিকৃতি। সেখানে তারা মোমবাতি জ্বেলে, ফুল দিয়ে শেষবার শ্রদ্ধা জানাচ্ছেন কিংবদন্তিকে।

ছবিটি ইতালির নাপোলসের। ম্যারাডোনা শুধু তো আর্জেন্টিনার নয় ঈশ্বর ছিলেন তাদেরও। ছবি: টিওআইসি স্পোর্টস

বুয়েন্স এইরেসের কাসা রোসাদা ছাড়াও অবেলিস্ক, সান ফার্নান্দো এবং লা বোম্বোনেরায় জড়ো হয়েছেন ভক্তরা। শুধু আর্জেন্টিনা নয় ইতালির নাপোলসের ভক্তরা শেষ বিদায় জানাতে জড়ো হয়েছেন।

আর্জেন্টিনার ম্যারাডোনা আলমেইদা স্টেডিয়ামের সামনে ভক্তদের বিশাল জটলা। ছবি: টিওআইসি স্পোর্টস।

এছাড়া ডিয়াগো আলমেইদা স্টেডিয়ামে ভক্তদের ভিড় অবাক করার মতো। মার্সেলো বিলসা স্টেডিয়ামের সামনেও জড়ো হয়েছেন কিংবদন্তির অজস্র ভক্ত। ম্যারাডোনার মৃত্যৃতে তিনদিনের রাষ্ট্রিয় শোক ঘোষণা করা হয়েছে।

তিনি ফুটবলের ঈশ্বরকে। তাকে তাই প্রণাম করছেন ভক্ত। ছবি: টিওআইসি

এরই মধ্যে তার মহদেহ নেওয়া হয়েছে 'প্রেসিডেন্টস ভববে'। আর্জেন্টিনা প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ শেষ  শ্রদ্ধা জানাবেন ম্যারাডোনার প্রতি। শেষকৃত্য নিয়ে প্রেসিডেন্টস জানিয়েছেন, ম্যারাডোনার সাবেক স্ত্রীর সঙ্গে তিনি কথা বলেছেন, যেভাবে তিনি চান সেভাবেই সব হবে।


মাত্র ৮৫ লাখ টাকা সঞ্চয় করলেন ম্যারাডোনা, তবু শোধ হয়নি দায়


এই নিউজ মোট   60    বার পড়া হয়েছে


হ্যালোআড্ডা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.