12:40pm  Monday, 25 Jan 2021 || 
   
শিরোনাম



বিশ্বে করোনায় মৃত্যু ১৪,৪২, ৬৬৪ জন, আক্রান্ত ৬,১৬,৪৫,৫৩৫ জন
২৮ নভেম্বর ২০২০, শনিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১১ জমাদিউস সানি ১৪৪২



বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬ কোটি ১৬ লাখ ছাড়িয়েছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ১৪ লাখ ৪২ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, শনিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ কোটি ১৬ লাখ ৪৫ হাজার ৫৩৫ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১৪ লাখ ৪২ হাজার ৬৬৪ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ৩ কোটি ৯৪ লাখ ৪৬ হাজার ২৭৫ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। সোমবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩০ লাখ ৮৮ হাজার ৮২১ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৬৪ হাজার ৮৫৮ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬২ লাখ ৩৮ হাজার ৩৫০ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৭১ হাজার ৯৭৪ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৯৩ লাখ ৫১ হাজার ১০৯ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৩৬ হাজার ২০০ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১১ নম্বরে। মেক্সিকোতে সোমবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৭৮ হাজার ৫৯৪ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪ হাজার ২৪২ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান সপ্তম। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৯৩ হাজার ২৫০ জন এবং মৃত্যু হয়েছে ৫৭ হাজার ৬৪৮ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৯১টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে ৬ হাজার ৫৪৪ জনের মৃত্যু হয়েছে। আর করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে  ৪ লাখ ৫৮ হাজার ৭১১ জনের। দেশে করোনা থেকে মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৭৩ হাজার ৬৭৬ জন।
আরো পড়ুন: ভাস্কর্য নিয়ে মনগড়া ব্যাখ্যা মুক্তিযুদ্ধের চেতনা ও সংস্কৃতির প্রতি চ্যালেঞ্জ
এই নিউজ মোট   67    বার পড়া হয়েছে


আন্তর্জাতিক



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.