06:17am  Wednesday, 27 Jan 2021 || 
   
শিরোনাম



বাংলাদেশকে উন্নতির শিখরে নিয়ে যেতে কারিগরি শিক্ষার বিকল্প নেই
২৯ নভেম্বর ২০২০, রবিবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১২ জমাদিউস সানি ১৪৪২



বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, বাংলাদেশকে যারা হেয় প্রতিপন্ন করতে চায়, বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় সেই সব অপশক্তিকে প্রতিহত করতে হবে।
রবিবার (২৯ নভেম্বর) দুপুরে মাদারীপুরের শিবচরে চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটোরিয়ামে শিবচর উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এ সময় শিক্ষামন্ত্রী আরো বলেন, বাংলাদেশকে উন্নতির শিখরে নিয়ে যেতে কারিগরি শিক্ষার বিকল্প নেই। আমরা কারিগরি শিক্ষার উপর সবচেয়ে বেশি জোর দিয়েছি। ২০৫০ সালের মধ্যে কারিগরি শিক্ষার ইমপ্রুভমেন্ট অন্তত ৫০ ভাগে নিয়ে যেতে হবে। আমরা শিক্ষাকে বিশ্বমানে নিয়ে যাওয়ার চেষ্টা করছি। বঙ্গবন্ধুর বাংলাদেশে সব শিক্ষার্থী মানসম্মত শিক্ষার মাধ্যমে বিশ্ব নাগরিকে পরিণত হবে। শেখ হাসিনার এই স্বপ্নকে বাস্তবায়নের জন্য আমরা বদ্ধপরিকর।
বিরোধী দলের সমালোচনা করে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর কন্যা যে পরিকল্পনাই গ্রহণ করেন তারা (বিরোধীদল) বলেন উচ্চাভিলাষী পরিকল্পনা। উচ্চাভিলাষী হওয়া দোষ নয় যদি সেই উচ্চাভিলাষ পূরণ করা যায়। শেখ হাসিনা সরকার প্রতিটি পরিকল্পনাই বাস্তবায়ন করেছেন। কিন্তু একটি চক্র বারবার ইসলামের অব্যবহারের মাধ্যমে সাধারণ মানুষকে বিভ্রান্তি করে, এগিয়ে যাবার পথে বাঁধা হয়ে দাঁড়ায়। তাদের উদ্দেশ্য ভিন্ন। এদের হতে সবাইকে সতর্ক থাকতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চীফ হুইপ ও আওয়ামী লীগ সংসদীয় পার্টির সাধারণ সম্পাদক স্থানীয় ৬ বারের সফল সংসদ সদস্য নূর-ই আলম চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বস্ত্র-পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম এমপি, সংরক্ষিত আসনের সংসদ সদস্য শবনম জাহান শীলা, জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, পৌর মেয়র আওলাদ হোসেন খান, পৌর আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি তোফাজ্জেল হোসেন খান (তোতা)সহ অন্যরা। ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতিত্ব করেন শিবচর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ আব্দুল লতিফ মোল্লা। সম্মেলনে মো: শাজাহান মোল্লাকে সভাপতি ও ডা. মো: সেলিমকে সাধারণ সম্পাদক উল্লেখ করে ৭১ সদস্যবিশিষ্ট শিবচর উপজেলা আওয়ামী লীগের কমিটি আগামী ৩ বছরের জন্য ঘোষণা দেন জেলা আওয়ামীলীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা। বিকেলে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ অতিথিবৃন্দরা শিবচরে বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম তালুকদার টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ উদ্বোধন করেন।

সন্ধ্যায় চৌধুরী ফিরোজা বেগম শিল্পকলা একাডেমীর মুক্তমঞ্চে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন। এর আগে সকালে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ অতিথিবৃন্দরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে, বীর মুক্তিযোদ্ধা, মুজিব বাহিনীর কোষাধ্যক্ষ, সাবেক সংসদ সদস্য মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদা ভাইয়ের) কবর জিয়ারত করেন। এসময় ফরিদপুর-৪ আসনের দুই বারের সফল সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবির রহমান চৌধুরী নিক্সন উপস্থিত ছিলেন। এছাড়াও মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন ও পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান উপস্থিত ছিলেন।

আরো পড়ুন : জাতির পিতার কাঙ্খিত উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ আমরা গড়ে তুলতে সক্ষম হব, ইনশাল্লাহ


এই নিউজ মোট   199    বার পড়া হয়েছে


শিক্ষা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.