12:53pm  Monday, 25 Jan 2021 || 
   
শিরোনাম



লোকালয়ে বিপন্ন প্রজাতির ২ লজ্জাবতী বানর
১ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ জমাদিউস সানি ১৪৪২



খাগড়াছড়ির রামগড়ে বিপন্ন প্রজাতির দুটি লজ্জাবতী বানর লোকালয়ে এসে পড়লে স্থানীয়রা উদ্ধার করে হেফাজতে রেখে দেয়। উদ্ধারকৃত বানর দুটিকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে চিড়িয়াখানায় হস্তান্তর করতে চান তারা।
মঙ্গলবার দুপুরে রামগড় পৌরসভার ১নং পৌর ওয়ার্ডের বল্টুরাম টিলা বৈষ্ণবপাড়া গ্রামের ফল বাগান হতে লজ্জাবতী বানর দুটিকে উদ্ধার করা হয়।
স্থানীয় সাংবাদিক রতন বৈষ্ণব ত্রিপুরা জানান, তার বাড়ির পাশে ফল বাগানের গাছের ডালে অদ্ভুত আকৃতির বন্যপ্রাণী দেখতে পেয়ে তাকে জানায় স্থানীয়রা। পরে তাদের সহযোগিতায় বানর দুটিকে গাছ থেকে নামিয়ে খাঁচায় সংরক্ষণ করা হয়। উদ্ধার হওয়া বিরল প্রজাতির বিলুপ্তপ্রায় লজ্জাবতী বানর দুটিকে কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজরা বঙ্গবন্ধু সাফারি পার্কে হস্তান্তর করতে চান স্থানীয়রা।

উল্লেখ্য, ১৫ বছর আগেও একই এলাকা থেকে একটি লজ্জাবতী বানর উদ্ধারের পর স্থানীয় পত্রিকায় প্রকাশ হলে পরবর্তীতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রামগড় বনবিভাগের সহযোগিতায় চকোরিয়া ডুলাহাজরা বঙ্গবন্ধু সাফারি পার্কে হস্তান্তর করেন।

বাংলাদেশ আগামী বছর ‘বিশ্ব শান্তি সম্মেলন’ আয়োজন করবে


এই নিউজ মোট   51    বার পড়া হয়েছে


জাতীয়



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.