02:04pm  Monday, 25 Jan 2021 || 
   
শিরোনাম
 »  মানুষের সন্দেহ দুর করতে প্রধানমন্ত্রীকে আগে টিকা নিতে হবে      »  ভারতের সাথে মৈত্রী বন্ধন দেশের উন্নয়নে অত্যন্ত সহায়ক      »  টিকার ১২শ কোটিও সামনে আসবে, কারন-২ কোটির জন্য সাজা খাটছেন খালেদা জিয়া      »  ভারত থেকে ঢাকায় এলো সরকারের কেনা করোনা ভাইরাস টিকার প্রথম চালান     »  আজ ২৫ জানুয়ারি; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  এক লাখ ৩০ হাজার টাকায় কারাগারে নারীসঙ্গ     »  জাককানইবি'র সমাজবিজ্ঞান বিভাগের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত     »  ত্রিশালে সাংবাদিক নির্যাতনের ঘটনায় প্রতিবাদ ও মানববন্ধন     »  ঠাকুরগাঁওয়ে ইট ভাটার মালিককে এক লাখ টাকা জরিমানা     »  শিবগঞ্জের যত খবর   



শুরু হচ্ছে শিক্ষার্থীদের বঙ্গবন্ধু কুইজ
১ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ জমাদিউস সানি ১৪৪২



মুজিব বর্ষ উপলক্ষে দশ হাজারের অধিক পুরস্কার নিয়ে দেশ ব্যাপী শিক্ষা মন্ত্রনালয়ের উদ্যোগে শিক্ষার্থীদের অংশগ্রহনে বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ প্রতিযোগীতা শুরু হচ্ছে। করোনা দুর্যোগের মধ্যেও শিক্ষার্থীদের মেধা বিকাশে ১’শ দিনের এ প্রতিযোগীতা শুরু হচ্ছে।’ মঙ্গলবার সন্ধ্যায় মুজিববর্ষ উপলক্ষে বাগেরহাট জেলা প্রশাসনের উদ্যোগে মাসব্যাপী পুস্তক পর্যালোচনা (বুক রিভিউ) প্রতিযোগীতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো: মাহবুব হোসেন এ কথা বলেন।
বাগেরহাটের জেলা প্রশাসক মো: মামুনুর রশীদের সভাপতিত্বে ভার্চুয়াল এ উদ্বোধনী অনুষ্ঠানে জেলার অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও কর্মকর্তারা সংযুক্ত ছিলেন। উদ্বোধনী দিনে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর ওপর পুস্তক পর্যালোচনা করেন বাগেরহাট মেধাবী প্লাটফর্মের শিক্ষার্থী জামির হোসেন।
প্রধান অতিথি তার বক্তব্যে আরও বলেন, শোষণ মুক্তিই হল হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শের মূললক্ষ্য। মাত্র সাড়ে তিন বছরের শাসনামলে বঙ্গবন্ধু কল্যান রাষ্ট্রের জন্য যে পরিকল্পনা করেছিলেন, আজও আমরা তার সব বাস্তবায়ন করতে পারিনি। তিনি সমৃদ্ধ বাংলাদেশের সব অগ্রগতির মূল ভিত্তি তৈরী করে গেছেন। ঘাতকের হাতে তাঁর নির্মম নৃশংস মৃত্যু না হলে বাংলাদেশ অনেক আগেই উন্নত রাষ্ট্রের সারিতে পৌছে যেত।”
প্রধান অতিথি মো: মাহবুব হোসেন বর্তমানে বাংলাদেশে অবিস্মরণীয় চলমান উন্নয়নের নানাদৃষ্টান্ত তুলে ধরে বলেন, ভবিষ্যতে আমরা আমাদের সন্তানদের গর্ব করে বলতে পারব ‘এই বিশাল পদ্মা সেতু আমাদের নিজস্ব(বাংলাদেশের) অর্থায়নে করা হয়েছে। এটাই আমাদের সক্ষমতার আত্মবিশ্বাসের প্রতীক। যা আগামী প্রজন্মকেও উন্নয়নের আলোর পথ দেখাবে। আত্মবিশ্বাস ও যোগ্য নেত্বত্ব সৃষ্টি করতে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোর দিশারী। ”
শিক্ষা বিভাগের কুইজ প্রতিযোগীতা সম্পর্কে তিনি বলেন, যে কোন শিক্ষার্থী একবার নিবন্ধন করলেই হবে। একটি আইডি দিয়ে প্রতিদিন অংশ গ্রহন করতে পারবেন। প্রতিদিন একটি করে নতুন কুইজ দেওয়া হবে। প্রতিটি কুইজের মেয়াদ ২৪ ঘন্টা (অর্থাৎ রাত ১২ টা ১ মিনিট থেকে পরদিন রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত)। প্রতিদিন সঠিক উত্তরদাতাদের মধ্য থেকে ১’শ জনকে বিজয়ী নির্বাচিত করা হবে।

প্রতিদিন যারা সঠিক উত্তর দেবেন তাদের মধ্য থেকে গ্রান্ড বিজয়ী নির্বাচিত করা হবে। সর্বমোট দশ হাজারের উর্দ্ধে পুরস্কার থাকবে বলে তিনি উল্লেখ করেন। এবিষয়ে সংশ্লিষ্ট ওয়েব সাইটে বিস্তারিত উতোমধ্যে দেওয়া হয়েছে।

পেঁয়াজ বীমা নামে একটি কর্মসূচী গ্রহণ করা হচ্ছে


এই নিউজ মোট   36    বার পড়া হয়েছে


জাতীয়



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.