08:16am  Sunday, 24 Jan 2021 || 
   
শিরোনাম



শিবগঞ্জে রাস্তায় দূর্ঘটনার মূল কারণ জমি বেদখল
১ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ জমাদিউস সানি ১৪৪২



শিবগঞ্জ(চঁঅপাইনবাবগঞ্জ)সংবাদদাতা: শিবগঞ্জ উপজেরার শাহাবাজপুর ইউনিয়নের পিরোজুর হতে দাইপুখুরিয়া ইউনিয়নের বাটার মোড় পর্যন্ত প্রায় ৬কিলো মিটার রাÍার দুই পার্শে সহস্রাধীন শতক জমি  ভ’মি দস্যুদর দখলে থাকায় রাস্তার  প্রশস্ত দিন দিন সরু হওয়ায় হরহামেশায়  ঘটছে দূর্ঘটনা।প্রশাসন কোন জরুরী ভিত্তিতে পদক্ষেপ গ্রহন না করলে রাস্তা এভাবে সরু হতে থাকবে বলে এলাকাবীর অবিযোগ। এ রাস্তারই গাজীপুর সাঁকোপাড়া মোড়ে গত ১৯ নভেম্বর সড়ক দূর্গটনায় ধানকেটে বাড়ি ফিরার পথে ৮জন শ্রমিক নিহত ও ৭জন আহত হয়। তাদের পরিবারগুলোতে এখনো চলছে শোকের মাতব।

সরজমিনে গিয়ে দেখা গেছে এ রাস্তাটি  অনেক পুরাতন ও  অত্যন্ত ব্যস্ত রাস্তা। র্দঘর্টনার স্থানটিতে রাস্তা প্রশস্ত আছে মাত্র ১০ফিট। যা ভেঙ্গে নষ্ট  হয়ে গেছে। রাস্তার একদিক  ১ থেকে দেড় ফিট নীচু হয়ে গেছে। রাস্তার  একপার্শে পুকুর রয়েছে। অন্যপার্শে আমের বাগান ও পানি জমে ডোবাই পরিণত হয়েছে।শুধু ওই স্থানটুকুই নয়।  দূর্ঘটনার পর জনৈক জামায়াত নেতার সহযোগিতায় ইটের ভাঙ্গারী ফেলা হচ্ছে বলে স্তানীয়রা জানান। পিরোজপুর মোড় হতে বাটা বাজার পর্যন্ত প্রায়  ৬কিলোমিটার রাস্তার একই অবস্থা বলে স্থানীয়ার জানান। ঘটনার পার্শেই পুকুরের মালিক মৃত আব্দুল হাকিমের ছেলে তৈমুর রহমান জানান পুকুরটি আমার নিজের  প্রায় ৫০শতক জমিতে আছে এবং দীর্ঘদিন যাবত মাছের চাষ করে আছি। পুকুরটি রাস্তার ঘেঁষে থাকায় বিপদ জনক হয়েছে। আমরা প্রটেকশন ওয়াল দেয়ার জন্য স্তানীয় ইউপি চেয়ারম্যন ও মেম্বারকে বলেছি। কোন কাজা হয়নি।তিনি স্বীকার করেন যে রাস্তার ৬ফিট প্রশস্ত জমি পুকুরে আছে। অন্যদিকে রাস্তার দক্ষিন দিকে জমি আবাদকারী বলেন আমের বাগান পর্যন্ত আমার নিজস্ব জমি। বাকীটুকু রস্তার জমি। বেশীর ভাগ সময় পানিতে ডুবে থাকে। সুয়োগ পেলে আবাদ করি। এলাকার ভিক্ষু মন্ডলের ছেলে রইসুদ্দিন মন্ডল(৬৫)বজলুর রহমানের ছেলে বশির উদ্দিন, কামরুজ্জামনসহ  প্রায় ১৫-২০জন জানান, র্দঘর্টনার স্তানের রাস্তার দুই পাশে প্রায়  ৫০/৬০ফিট রাস্তার জমি দখল করে আছে। অথচ রাস্তা আছে মাত্র ১০ফিট। যার দুই পাশে পুকুর ও জলাশয়। আমরা বার বার রাস্তার ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধিদের বলেও কোন লাভ হয়নি। তারা আরো জানান শাহাবাজপুর ইউনিয়নের পিরোজপুর মোড় হতে দাইপুখুরিয়া ইউনিয়নের বাটা বাজার পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার রাÍার দুইপাশে একইভাবে রাস্তার জমি দখল করে আছে প্রভাবশালীরা।পাশবর্তী হাজী ইয়াসীন আলি জানান,রাস্তার পাশে পুকুরটি দারিয়াগাছা মৌজার  ২নং সিটের  ১১১০নংদাগের জমির পরিমান হলো ৩৫শতক।কিন্তু পুকুরটি বর্তমানে আছে প্রায় ৫০/৫৫শতক জমির উপর। তিনি আরো বলেন ১১০৭ নং দাগে আমার বাড়ি। আমার বসতের ১০ফিট প্রশস্ত ও ৩০ফিট দীর্ঘ জমি পুকুরে নেমে গেছে। তারা প্রটেকশন ওযাল না দেয়ায় আমি ঝুকির মধ্যে আছি।রাস্তার দক্ষিনে  ১১৩০নং দাগে আমের বাগানে রাস্তার জমি রয়েছে প্রায়  ৪০/৫০ফিট প্রশস্ত। যা দীর্ঘদিন যাবত ভোগ দখল করে খাচ্ছে। এব্যাপারে শাহাবাজপুর ইউপি চেয়াম্যান তোজাম্মেল হক ও দাইপুকুরিয়া ইউপি চেয়রম্যান আতিকুল ইসলাম জুয়েলের সাথে যোগাযোগ করা হলে তারা বলেন এটি  এলজিডির অধীনস্ত হওয়ায় আমরা কিচু বলতে পারবো। উপজেলা প্রকৌশলী হারুন আর রশিদ, সহকারী কমিশনার( ভুমি) অরিফা সুলতানা ও উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাববঈ  বলেন উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জুরুরী ভিত্তিতে আমরা  শুধু দূর্ঘটনার স্থান সংস্কার করার জন্য পরিকল্পনা কেন্দ্রে পাঠিয়েছি। আশা করি শীঘ্রই সংস্কার হয়ে যাব।ে তবে রাস্তা জমি অধিগ্রহনের যেহেতু জেলা প্রশামসনের পক্ষ আসে যেহেতু নির্দেশ আসলে  প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহন করবো।

মোহা: সফিকুল ইসলাম, শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ

জনদূর্ভোগ: যে সমস্ত কারনে শিবগঞ্জ উপজেলার দূর্ঘটনা

শিবগঞ্জের যত খবর


এই নিউজ মোট   220    বার পড়া হয়েছে


জনদূর্ভোগ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.