06:12am  Wednesday, 27 Jan 2021 || 
   
শিরোনাম



মান্দায় আদালতের রায় কার্যকরের দাবিতে সংবাদ সম্মেলন
২ ডিসেম্বর ২০২০, বুধবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ জমাদিউস সানি ১৪৪২



নওগাঁর মান্দায় আদালতের রায়ে সন্তুষ্টি প্রকাশ এবং দ্রুত কার্যকরের দাবিতে সংবাদ সম্মেলন করেছে এক অসহায় নারী। গতকাল বুধবার  সকাল ১০টার সময় উপজেলার ৯নং তেঁতুলিয়াইউপি'র রুয়াই গ্রামের ভূক্তোভূগী ওই নারীর নিজ বাড়িতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।
উক্ত সংবাদ সম্মেলনে ভূক্তোভূগী এবং তাদের পরিবারের লোকজন দাবি করেন যে, ২০১৬ সালে নওগাঁয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল ১ নং আদালতে  দায়েরকৃৃত ৩৬১/২০২০ মামলার পরিপ্রেক্ষিতে গত ২৪ নভেম্বর ২০২০ সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শহীদুল ইসলাম আজাদী স্বাক্ষরিত যে রায় প্রদান করা হয়েছে তাতে আমরা সন্তুষ্ট আছি।
কেননা, বিবাদীরা প্রভাবশালী হওয়ায়  রায় পরিবর্তন করার জন্য বিভিন্নভাবে পায়তারা চালিয়ে যাচ্ছেন।
এমতাবস্থায় এ রায় যথাসময়ে কার্যকর না হলে ন্যায় বিচার থেকে বঞ্চিত হবেন বলে দাবি করেন ভূক্তোভূগীরা।
তাদের দাবি যে মামলার আসামী রাজশাহীর মোহনপুর উপজেলার বাকশৈল গ্রামের হাজী আব্দুল জলিলের ছেলে দু:চরিত্র আব্দুল হাই আল হাদী একাধিক পরকিয়া প্রেমে আসক্ত।
পেশায় যিনি একজন নিকাহ রেজিষ্টার বা কাজী। স্ত্রীর প্রতি নির্যাতন তার নিত্য দিনের কাজ।
বর্তমানে তার সংসারে  একাধিক স্ত্রী রয়েছে। তার অত্যাচার নির্যাতনে অতিষ্ট হয়ে ভূক্তোভূগী মান্দা উপজেলার তেঁতুলিয়া ইউপি'র রুয়াই গ্রামের মমতাজের মেয়ে দিলরুবা খাতুন মামলাটি দায়ের করেন। ২০০৬ সালে তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিবাহের পর থেকেই স্বামীর নির্যাতনের স্বীকার হন তিনি। ভূক্তভোগীর পরিবারে ১০ বছর বয়সের একটি মেয়ে রয়েছে।
অনেক নির্যাতনের একপর্যায়ে বাধ্য হয়ে ২০১৬ সালে একাধিক মামলা দায়ের করেন তিনি।
ভূক্তোভূগী এবং তার পরিবারের লোকজনের দাবি যে তার মতো যেনো আর কোন নারীকে আর কখনো নির্যাতনের স্বীকার হতে না হয়।
সেইসাথে মামলার দায় দ্রুত বাস্তবায়নের দাবিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়। এছাড়াও প্রধানমন্ত্রী,আইনমন্ত্রী এবং স্ব-রাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানানো হয়।

একইসাথে মামলার রায়ে উল্লেখিত নারী শিশু নির্যাতন দমন আইন,২০০০ এর ১১(গ) ধারায় আসামী দোষী সাব্যস্ত হওয়ায় তার (১ বছরের সশ্রম কারাদণ্ড) শাস্তির দাবিসহ মামলার ক্ষতিগ্রস্ত বাদি'র ক্ষতিপূরণ বাবদ রায়ে উল্লেখিত ৭ লক্ষ টাকা'র (অর্থদণ্ড)দাবি করেন তারা। এসময় বক্তব্য প্রদান করেন দিলরুবা খাতুন,মোহাম্মদ আলী,ফরিদা বেগম,মিঠু,বাবু এবং আবু বক্কর সিদ্দিক প্রমূখ।

মোঃহাবিবুর রহমান, মান্দা, নওগাঁ।

দেশে ৩৮ জনসহ করোনায় মৃত্যু ৬৭১৩ জন, শনাক্ত ২১৯৮ জনসহ আক্রান্ত ৪৬৯৪২৩ জন


এই নিউজ মোট   66    বার পড়া হয়েছে


আইন-আদালত



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.