08:48am  Thursday, 21 Jan 2021 || 
   
শিরোনাম



মারা গেছেন নারীনেত্রী আয়শা খানম
২ জানুয়ারি ২০২১, শনিবার, ১৯ পৌষ ১৪২৭, ১৬ রবিউল আউয়াল ১৪৪২



বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি ও নারীনেত্রী আয়শা খানম আর নেই (ইন্না লিল্লাহি ... রাজিউন)। শনিবার ভোরে রাজধানীর নিজ বাসায় অসুস্থ হয়ে পড়লে তাকে পান্থপথের বিআরবি হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানু এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছেন।

আয়েশা খানমের বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি ক্যান্সারে ভুগছিলেন। সকাল সাড়ে আটটায় তার মরদেহ ঢাকার সেগুনবাগিচায় বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় কার্যালয়ে নেওয়ার কথা। এরপর তার মরদেহ নেত্রকোনায় নিজ গ্রামে দাফন করা হবে

মহিলা পরিষদের বিবৃতিতে বলা হয়, বাষট্টির ছাত্র আন্দোলন, উনসত্তরের গণ-অভ্যুত্থান, মহান মুক্তিযুদ্ধসহ সব প্রগতিশীল আন্দোলনের সক্রিয় সংগঠক ছিলেন আয়শা খানম। তিনি ছাত্রজীবন শেষে অধিকারবঞ্চিত নারীদের অধিকার আদায়ে নিয়োজিত ছিলেন। তার মৃত্যুতে বাংলাদেশের নারী আন্দোলন এক অকৃত্রিম অভিভাবককে হারাল।

আয়েশা খানমের জন্ম ১৯৪৭ সালের ১৮ অক্টোবর নেত্রকোনার গাবড়াগাতি গ্রামে। তিনি ১৯৭১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। এছাড়া বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, রোকেয়া হলের সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি ছিলেন তিনি।

চ্যানেল আই অনুষ্ঠান ৩ জানুয়ারি রবিবার অনুষ্ঠান


এই নিউজ মোট   73    বার পড়া হয়েছে


নারী



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.