11:42pm  Tuesday, 26 Jan 2021 || 
   
শিরোনাম



অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান; বহুতল ভবন ভাঙালেন মেয়র আতিক
৫ জানুয়ারি ২০২১, সোমবার, ২২ পৌষ ১৪২৭, ১৯ রবিউল আউয়াল ১৪৪২



নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ভাষানটেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে রাজউক (রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ)। মঙ্গলবার সকাল ৯টা থেকে ভাষানটেক কাঁচা বাজারের পাশের ভাষানটেক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে শুরু হয় উচ্ছেদ অভিযান। বেলা ১১টায় উচ্ছেদ কার্যক্রম পরিদর্শনে আসেন ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম।

এ সময় তিনি বলেন, মাটিকাটা থেকে ভাষানটেক পর্যন্ত রাস্তাটি রাজউকের নকশা অনুযায়ী ২০ ফুট হওয়ার কথা। কিন্তু রাস্তাটির দুইপাশের ভবন মালিকগণ ভবন তৈরি করার সময় কয়েক ফুট রাস্তা দখল করে ভবন তৈরি করেছে। এখন এখানে রাস্তা আছে মাত্র ৮ থেকে ৯ ফুট। এর ফলে এই সামান্য রাস্তায় ভয়াবহ যানজট তৈরি হয়। এইটুকু রাস্তা পার হতে দীর্ঘ সময় লেগে যায়। আমার কাছে এই এলাকার জনগণ এবং জনপ্রতিনিধিরা এসে অনুরোধ করেছে রাস্তা বড় করার জন্য। তাই আমরা আজ এখানে এসেছি।

মেয়র আরো বলেন, যারা রাজধানীর বিভিন্ন জায়গায় অবৈধভাবে দখল করে আছে, তাদের জন্য আমার মেসেজ হচ্ছে আপনারা নিজ উদ্যোগে সরে যান। অন্যথায় এভাবে উচ্ছেদ করা হবে। রাজউকের নকশার বাইরে কোনো প্রকার দখল টিকিয়ে রাখা হবে না। খালের দুই পাড় থেকে যেভাবে অবৈধ দখল উচ্ছেদ করা হচ্ছে, একইভাবে রাজউকের নকশার বাইরে যারা ভবন তৈরি করেছেন, সেগুলোকেও উচ্ছেদ করা হবে। এ সময় মেয়র জনগণকে ভোগান্তিতে ফেললে তা কোনোভাবে বরদাস্ত করা হবে না বলে দখলদারদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দেন।

এদিকে, সকাল থেকে চলমান উচ্ছেদ অভিযানে ভাষানটেক কাঁচা বাজারের পাশের রাস্তার উপরে অবৈধভাবে গড়ে ওঠা বহুতল ভবনগুলো ভেঙে দেয় রাজউক। বাজারের পাশের ভাষানটেক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান গেইটটিও ভেঙে ফেলা হয়। গেইটটির সামনের অংশ রাস্তায় দখল করে তৈরি করা হয়েছিল।

পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এম সাইদুর রহমান, ১৫নম্বর ওয়ার্ড কাউন্সিলর সালেক মোল্লাহ এবং ১৬নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. মতিউর রহমান।

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে যারা নোংরামি করছে তারা ভুল করছে


এই নিউজ মোট   55    বার পড়া হয়েছে


হ্যালোআড্ডা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.