06:54am  Friday, 17 Sep 2021 || 
   
শিরোনাম
 »  ২০০ নারীর ছবি-ভিডিও নিয়ে ব্ল্যাকমেইল     »  ভিসা-ইকামার মেয়াদ বিনা মূল্যে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বাড়িয়েছে সৌদি আরব     »  আগামী সাত দিনের মধ্যে সব অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট     »  লিটন মিয়া চিকিৎসক পরিচয়ে বিয়ে করে বিদেশে পাচার করে     »  মান্দায় ২১ বছর ধরে দাঁড়িয়ে আছে ব্রিজ     »  গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে নতুন করে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে     »  ভারত সরকারের উপহার দেওয়া চতুর্থ চালানের আরও ২৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স বেনাপোল স্থলবন্দরে প্রবেশ করেছে।     »  ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩২১ জন হাসপাতালে ভর্তি     »  গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে নতুন করে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে     »  সড়ক পবিহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভারত সরকার কথা দিয়েছে সীমান্তে আর হত্যাকাণ্ড ঘটবে না।   



সাকিব আমাকে বলেছে, আমাদের এবার ভালো সুযোগ আছে: নাজমুল হাসান



ক্রীড়া প্রতিবেদক: নিউজিল্যান্ড সিরিজের শেষ ম্যাচে চোটের কারণে সাকিব আল হাসানকে পায়নি বাংলাদেশ দল। তবে শেষ ম্যাচে দলের সঙ্গে না থাকলেও খেলা দেখতে মাঠে এসেছিলেন সাকিব। বিসিবি প্রেসিডেন্ট বক্সে বসে বোর্ড সভাপতি নাজমুল হাসানের সঙ্গে খেলা দেখেছেন। তখনই নাকি বিশ্বকাপে বাংলাদেশ দলের সম্ভাবনা সম্পর্কে বোর্ড প্রধানকে আশ্বস্ত করেছেন সাকিব।

আজ খেলা শেষে সাংবাদিকদের নাজমুল হাসান বলেছেন, ‘সাকিব আমাকে বলেছে, আমাদের এবার ভালো সুযোগ আছে। সাকিবের মতো খেলোয়াড় যখন বলে এবার ভালো সুযোগ আছে, তার মানে দলের ওপরও তার আত্মবিশ্বাস আছে। যেটা দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’

বিশ্বকাপের আগে বাংলাদেশ টানা তিনটি সিরিজ জিতেছে। প্রথমে জিম্বাবুয়ে। এরপর ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়। সব মিলিয়ে টানা ১৩ ম্যাচে ৯টিই জিতেছে বাংলাদেশ। তবে বিশ্বকাপের জন্য যে ধরনের প্রস্তুতি দরকার, সেটি নাকি হয়নি বাংলাদেশ দলের। সেটার কারণ নাকি করোনাভাইরাস।

নাজমুল হাসান এ ব্যাপারে বলেছেন, ‘টি-টোয়েন্টিতে যেভাবে খেলার কথা ছিল, সেভাবে হয়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আমাদের যে পরিকল্পনা, তা ঠিকঠাক করতে পারিনি। দেড়টা বছর আসলে আমাদের যা যা পরিকল্পনা মাথায় ছিল, সত্যি বলতে সেটা আমরা করতে পারিনি। কিন্তু অনেক দেশ করতে পেরেছে। একটা সমস্যা ছিল আমাদের দেশে কাউকে আনা কিংবা অন্য দেশে গিয়ে আমাদের খেলা। এগুলো নিয়ে একটু সমস্যা ছিল। প্রথম এক বছর তো গেছে শঙ্কায়, খেলাধুলা নিয়ে কিছুই ছিল না। একটা লম্বা সময় বিরতি ছিল। আমি বলব না যে প্রস্তুতি খুব একটা ভালো হয়েছে। পরিকল্পনা অনুযায়ী হয়নি।’

তবে টানা সিরিজ জয়ে বাংলাদেশ দলের টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে দশ থেকে উঠে এসেছে ছয় নম্বরে, সেটিতে বোর্ড প্রধান সন্তুষ্ট। তাঁর আশা, র‍্যাঙ্কিংয়ের শীর্ষ আটে থাকতে পারলে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ সরাসরি খেলার সুযোগ পাবে বাংলাদেশ দল।

‘একটা জিনিস অস্বীকার করার উপায় নেই, কিছুদিন আগেও আমরা একদম তলানিতে ছিলাম টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে। সে জন্য আমরা একটু পরীক্ষা-নিরীক্ষা করারও চেষ্টা করেছি। আমরা তরুণ ছেলেদের দিয়ে চেষ্টা করছি। এখন পর্যন্ত এটা কিন্তু আমাদের পরীক্ষা-নিরীক্ষার পর্যায়েই।’ বলেছেন নাজমুল হাসান।

যদিও র‍্যাঙ্কিং এগিয়ে ২০২২ বিশ্বকাপ খেলার সুযোগ নেই। আগামী বিশ্বকাপে জায়গা করতে হলে এবারের বিশ্বকাপের প্রথম রাউন্ড পার করলেই চলবে। কারণ, এবারের সুপার টুয়েলভে খেলা ১২টি দল আগামী বিশ্বকাপে সরাসরি সুযোগ পাবে।

ম্যানচেস্টার সিটিতেই যেতে চেয়েছিলেন রোনালদো


এই নিউজ মোট   928    বার পড়া হয়েছে


খেলাধুলা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.