09:49am  Saturday, 23 Jan 2021 || 
   
শিরোনাম
 »  ডাচ বাংলা ব্যাংকের এজেন্ট ব্যাংক শাখায় নিয়োগ     »  কাঁঠালিয়ায় শীতবস্ত্র বিতরণে অনুষ্ঠানের ভার্চুয়াল উদ্বোধন     »  দিনাজপুরের পার্বতীপুরে মোটরসাইকেল ও ট্রলির মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত     »  ঠাকুরগাঁওয়ে জমকালো আয়োজনে ব্যাডমিন্টন টুর্নামেন্টের শুভ উদ্বোধন     »  শিবগঞ্জে গাছের সাথে ধাক্কা লেগে ট্রলি চালক নিহত      »  পদ্মা সেতু নিজের নামে করার প্রস্তাবে প্রধানমন্ত্রীর না     »  বান্ধবীসহ করোনায় আক্রান্ত অ্যাগুয়েরো     »  সাংবাদিকের মোবাইল কেড়ে নিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান     »  প্রধানমন্ত্রী জানালেন অভিনন্দন টাইগারদের সিরিজ জয়ে     »  নোয়াখালী জেলা কমিটি বিলুপ্ত না হওয়া পর্যন্ত অনশনে কাদের মির্জা   



শীতে জনজীবনে দুর্ভোগ কুড়িগ্রামে



শীতে চরম দুর্ভোগে পড়েছেন কুড়িগ্রাম জেলার মানুষ। ঘন-কুয়াশার সাথে তীব্র শীতে নাজেহাল হয়ে পড়েছেন স্থানীয়রা। হিমেল হাওয়া দুর্ভোগ আরও বেড়িয়েছে। দুপুর গড়িয়ে গেলেও অধিকাংশ সময়ে সূযের আলো দেখা যায়নি। দিনের বেলায়ও হেড লাইট জ্বালিয়ে দূরপাল্লাার যানবাহনগুলোকে চলাচল করতে হচ্ছে। প্রচন্ড ঠান্ডায় ঘর থেকে বের হওয়া কঠিন হয়ে পড়েছে। শুক্রবার (২২ জানুয়ারি) কুড়িগ্রামের তাপমাত্রা ১১দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এদিকে,হাসপাতালগুলোতে প্রতিদিন বাড়ছে শীতজনিত রোগীর সংখ্যা। শিশু ও বৃদ্ধরা আক্রান্ত হচ্ছে ডায়রিয়া, নিউমোনিয়াসহ নানা শীতজনিত রোগে। প্রতিদিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেস্কগুলোতে বাড়ছে রোগীর সংখ্যা।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. পুলক কুমার সরকার দৈনিক শিক্ষাডটকমকে বলেন,  কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নিমোনিয়ায় আক্রান্ত ১২ জন শিশু, ডায়রিয়ায় আক্রান্ত ২৭ জন এবং শিশু ওয়ার্ডে ৬১ শিশু চিকিৎসা নিচ্ছেন। প্রতিদিন আউটডোরে প্রতিদিন ৭০০ থেকে ৮০০জন রোগী চিকিৎসা নিচ্ছে। এছাড়াও জেলার বাইরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিমোনিয়ায় ১২ জন শিশু, ডায়রিয়ায় ২১জন আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছে। 

কুড়িগ্রাম জেলা প্রশাসক রেজাউল করিম দৈনিক শিক্ষাডটকমকে জানান, জেলার ৯ উপজেলায় ও ৩টি পৌরসভায় শীতার্তদের জন্য ৩৫ হাজার কম্বল, শীতবস্ত্র কেনার জন্য ৬৪ লাখ টাকা বিতরণ করা হয়েছে। এছাড়াও ৯ হাজার প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়েছে। প্যাকেটের মধ্যে ১০ কেজি চাল, ১কেজি ডাল, ১লিটার তেল, ১কেজি চিড়া, ১কেজি চিনি ও আধা কেজি লবণ ছিল।

জনদূর্ভোগ :কাঠালিয়ায় শত বছরের পুরানো ব্রিজ পূর্ন নির্মানের দাবিতে মানববন্ধন

পার্বতীপুর তালিমুন্নেছা মাদ্রাসার পদ শুণ্য না হতেই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ


এই নিউজ মোট   120    বার পড়া হয়েছে


জনদূর্ভোগ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.