06:08am  Friday, 17 Sep 2021 || 
   
শিরোনাম
 »  ২০০ নারীর ছবি-ভিডিও নিয়ে ব্ল্যাকমেইল     »  ভিসা-ইকামার মেয়াদ বিনা মূল্যে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বাড়িয়েছে সৌদি আরব     »  আগামী সাত দিনের মধ্যে সব অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট     »  লিটন মিয়া চিকিৎসক পরিচয়ে বিয়ে করে বিদেশে পাচার করে     »  মান্দায় ২১ বছর ধরে দাঁড়িয়ে আছে ব্রিজ     »  গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে নতুন করে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে     »  ভারত সরকারের উপহার দেওয়া চতুর্থ চালানের আরও ২৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স বেনাপোল স্থলবন্দরে প্রবেশ করেছে।     »  ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩২১ জন হাসপাতালে ভর্তি     »  গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে নতুন করে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে     »  সড়ক পবিহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভারত সরকার কথা দিয়েছে সীমান্তে আর হত্যাকাণ্ড ঘটবে না।   



ভোলাহাটে গ্রামীণ রাস্তা ডুবে আছে পানিতে



ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি ঃ সরকার গ্রামীণ রাস্তা উন্নয়নে ব্যাপক বরাদ্দ দিয়ে যখন অর্থনৈতিক উন্নয়ন করে যাচ্ছে। ঠিক এমন সময় দেখা গেছে একটি গ্রামীণ রাস্তা পানিতে ডুবে আছে দীর্ঘদিন ধরে। ভোলাহাট উপজেলার ইসলামপুর গ্রামের দক্ষিণ মাথায় ভবানীপুর মৌজার ভোলাহাট - রহনপুর সড়ক হতে পশ্চিমে চলে যাওয়া ৪'ফুট দৈর্ঘ্য ১৩/১৪ ফুট প্রস্থ্য একটি রাস্তা দীর্ঘদিন ধরে পানিতে ডুবে আছে। এ রাস্তাটিতে পানি থাকায় হাজার হাজার বিঘা জমির ধান তুলে নিয়ে আসতে চরম ভোগান্তিতে পড়তে হয় কৃষককে। এছাড়া ডুবে যাওয়া রাস্তা  ঘিরে গড়ে উঠেছে বস্তবাড়ী। ইতিপূর্বে রাস্তাটির পাশ দিয়ে কৃষি কাজে ব্যবহারের যানবাহন অন্যের জমি দিয়ে চলাচল করতো। বর্তমানে ব্যক্তি মালিকানাধীন রাস্তাটি নিজ নিজ কাজে ফসল উৎপাদন করায় কৃষি জমি ও বস্তবাড়ীতে যাতায়াতে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে।

এ রাস্তা দিয়ে চলাচল করা কৃষক মোঃ আশরাফুল ইসলাম জানান, সরকারি রাস্তায় পানি থাকায় কৃষি কাজে যাতায়াতে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। এ মাঠে যাওয়ার একমাত্র রাস্তাটিতে পানি থাকায় অন্যের জমি দিয়ে যাতায়াত করতে হয়।

রাস্তা দিয়ে চলাচলকারী মোঃ কসিমুদ্দীন জানান, সরকারি রাস্তায় পানি থাকায় অন্যের জমি দিয়ে যাতায়াত করছিলাম। বর্তমানে ব্যক্তি মালিকানাধীন রাস্তাটিতে জমির মালিক ফসল চাষ করায় যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।

ভুক্তভোগী কৃষক মোঃ আব্দুল হাই বলেন, রাস্তায় পানি থাকায় কৃষি জমিতে জমিচাষ করতে চাষ দেয়া যন্রাংশ, ট্রলি, গরু, লাঙ্গল, গরুগাড়ী এমন কি মানুষ চলাচল করা যায়না।

সংশ্লিষ্ট দলদলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আরজেদ আলী ভুটু জানান, রাস্তাটিতে মাটি ভরাটের জন্য প্রকল্প বাস্তবায়ন প্রক্রিয়া অব্যাহত আছে। দ্রুত জনদুর্ভোগ কমবে বলে তিনি জানান।

এলাকার সচেতন মহল ও ভবানীপুর মৌজার কৃষকেরা পানিতে ডুবে থাকা গ্রামীণ রাস্তাটিতে মাটি ভরাট প্রকল্পের মাধ্যমে এলাকাবাসীর দূর্ভোগ কমানোর দাবী জানিয়েছেন সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে।
 
ভোলাহাটে কুকুরের কামড়ে ৬জন আহত

ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধিঃবেওয়ারিশ কুকুরের কামড়ে ভোলাহাট উপজেলার নতুনহাজীপাড়া গ্রামে একই পরিবারের ২জনসহ ৬জন আহত হয়েছে। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। সরজমিন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ৪ সেপ্টেম্বর শনিবার বেলা সাড়ে ১১টার দিকে নতুনহাজীপাড়া ও জিন্নাহনগর গ্রামে একটি বেওয়ারিশ কুকুরএকই পরিবারের ২জনসহ ৬জনকে কামড় দিয়ে আহত করে। আহত অবস্থায় স্থানীয়রা তাঁদের দ্রæত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎস্যার জন্য নিয়ে যান। স্বাস্থ্য কমপ্লেক্সে রেইবিজ ভ্যাকসিন না থাকায় ভ্যাকসিন দেয়ার জন্য তাঁদের চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে প্রেরণ করা হয়।

আহতরা হলেন, নতুনহাজীপাড়া গ্রামের মৃতঃ আলাউদ্দিনের ছেলে মোঃ আলম(৩৫), মোঃ মহিদুলের ছেলে মোঃ নাইম(৯), মৃতঃ কলিমুদ্দিনের ছেলে মোঃ আব্দুস সালাম(৬২), জিন্নাহনগর গ্রামের মোঃ রবিউলের ছেলে মোঃ ইবনে জায়েদ(৮), একই গ্রামের সাহিবুল(৩৫)সহ আরো একজন মাদ্রাসার শিক্ষার্থী।

এ ব্যাপারে জরুরী বিভাগে দায়িত্বরত চিকিৎসক মোঃ শামিম রেজা বলেন, আহতদের অবস্থা বেশ গুরুত্বর ছিলো। ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেইবিজ ভ্যাকসিন না থাকায় তাঁদের ভ্যাকসিন নিতে চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে প্রেরণ করা হয়।

 গোলাম কবির- ভোলাহাট, চাঁপাইনবাবগঞ্জ

জনদূর্ভোগ: সারা দেশে নদ-নদীর পানি বিপৎসীমার ওপরে প্রবাহিত হচ্ছে ১৯টি পয়েন্টে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর আব্দুর রহিমের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত


এই নিউজ মোট   1822    বার পড়া হয়েছে


জনদূর্ভোগ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.