10:41am  Tuesday, 19 Jan 2021 || 
   
শিরোনাম



উহানের বিজ্ঞানীকে করোনায় সংক্রমিত বাদুড়ের কামড়



চীনের উহান থেকে সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। এরই মধ্যে সামনে এল এক চাঞ্চল্যকর তথ্য। জানা গেছে, উহানে একটি গুহায় নমুনা সংগ্রহের সময় বিজ্ঞানীদের কামড়ে দিয়েছিল করোনায় আক্রান্ত কিছু বাদুড়।
উহানের ল্যাবরেটরির এক গবেষক জানিয়েছেন ২০১৭ সালে তিনি যখন ওই গুহায় নমুনা সংগ্রহ করতে গিয়েছিলেন, তখন তার রাবারের গ্লাভসগুলি পার করে বাদুড়েরা তাকে কামড়ে সুইয়ের মতো ছিদ্র করে দিয়েছিল।
অন্যদিকে একই সময়ে, দেখা গিয়েছে উহান ল্যাবরেটরির কর্মীরা গ্লাভস, মাস্ক ছাড়াই বাদুড় হাত দিয়ে ধরছেন। একটি চীনা টিভি ফুটেজে প্রকাশিত ভিডিওতে দেখা গিয়েছে, দু’জন ব্যক্তি বিনা গ্লাভসেই বাদুড় ধরছেন, যা আসলে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়মের পরিপন্থী । ২০১৭ সালে এই ফুটেজটি সম্প্রচারিত হয়েছিল।
ভাইরাসের উৎস সন্ধানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার গবেষক দল যখন তখনই এলো বিজ্ঞানীকে বাদুড়ের কামড়ের খবর। এসব গোপনেরাখতেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার দলকে চীন পরোক্ষে বাধা দিচ্ছিল বলে অভিযোগ তুলছেন অনেকে।
মিশরে ৩ হাজার বছরের পুরনো কফিনের সন্ধান
এই নিউজ মোট   128    বার পড়া হয়েছে


আন্তর্জাতিক



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.